বৃহস্পতিবার , এপ্রিল ২৫ ২০২৪
নীড় পাতা / জাতীয় / রোহিঙ্গা প্রত্যাবাসন: সিঙ্গাপুরের কাছে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা

রোহিঙ্গা প্রত্যাবাসন: সিঙ্গাপুরের কাছে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরের কাছে মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে সহযোগিতা কামনা করেছেন।

শুক্রবার (৪ অক্টোবর) নয়াদিল্লীতে সিঙ্গাপুরের উপ-প্রধানমন্ত্রী হেং সুয়ি কিট’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গারা বাংলাদেশের জন্য একটি বড় বোঝা। সিঙ্গাপুর নানাভাবে মিয়ানমারের সঙ্গে জড়িত রয়েছে। রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে সিঙ্গাপুর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।’

এ সময় প্রধানমন্ত্রী হেং সুয়ি কিটকে স্মরণ করিয়ে দেন যে, তার দেশ যখন আশিয়ানের চেয়ারম্যান তখন রোহিঙ্গা ইস্যু বিশ্বের সামনে উঠে এসেছে। বৈঠক শেষে পররাষ্ট্র সচিব শহীদুল হক এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।

হেং সুয়ি কিট শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন এবং কিভাবে বাংলাদেশ এ অসামান্য অগ্রগতি অর্জন করেছে তা তিনি জানতে চান।

জবাবে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ সরকার কৃষি, শিক্ষা ও প্রশিক্ষণকে অগ্রাধিকার দিয়ে এই সাফল্য অর্জন করেছে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া সিঙ্গাপুরের দুইজন মন্ত্রীও উপস্থিত ছিলেন।

আরও দেখুন

বান্দরবানে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাচ্ছে সরকার

নিউজ ডেস্ক: বান্দরবানে হামলা ও ব্যাংক লুটকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে যাচ্ছে বলে হুঁশিয়ারি …