মঙ্গলবার , সেপ্টেম্বর ১৭ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / রাসিক মেয়রকে ৬ হাজার বৃক্ষের চারা দিলেন এমপি বাদশা

রাসিক মেয়রকে ৬ হাজার বৃক্ষের চারা দিলেন এমপি বাদশা

নিজস্ব প্রতিবেদক: সবুজ নগরী রাজশাহীতে আরো সবুজায়নের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে বিভিন্ন প্রজাতির ৬ হাজার বৃক্ষের চারা দিয়েছেন রাজশাহী-২ আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা।
সোমবার (২৯ জুলাই) বিকেল ৪ টায় নগরভবনে রাসিক মেয়রের হাতে আনুষ্ঠানিকভাবে গাছের চারা তুলে দেন সংসদ সদস্য। এ সময় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, হস্তান্তরকৃত বৃক্ষের মধ্যে রয়েছে নড়ুসাই, কাঞ্চন, পলাশ, হিজল, কদবেল, দেশী বেল, বাতাবি লেবু, নিম প্রভৃতি।

সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেন, রাজশাহী সবুজ ও সৌন্দর্যের নগরী। নির্মল বায়ুর এ শহর বৃক্ষরোপণ ও পরিবেশ উন্নয়নে দেশ-বিদেশে সুনাম ও খ্যাতি অর্জন করেছে। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের কারণেই পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর, দৃষ্টিনন্দন, বাসযোগ্য পরিবেশবান্ধব শহর পেয়েছে মহানগরবাসী। এর স্বীকৃতি হিসেবে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) বিভিন্ন পদক অর্জন করেছে। আমিও একজন জনপ্রতিনিধি হিসেবে সবুজায়নে কাজ করে যাচ্ছি। রাজশাহীকে আরও সবুজ করতেই ফলজ, বনজ ও ওষুধি গাছগুলো রাসিককে হস্তান্তর করা হলো।

এ সময় রাজশাহী পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল-ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

সিংড়ায় ঝড়ে ভেঙ্গে পড়লো শতবর্ষী বৃক্ষ মানিক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সুকাশ ইউনিয়নের শতবর্ষী গাছ বৃক্ষ মানিক আকর্ষিকঝড়ে ভেঙ্গে পড়েছে। শতবর্ষী এই …