রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক:

প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪
রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে নগরভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রশাসক ও বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ হুমায়ূন কবীর।
রাসিক প্রশাসক ড. মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, নাগরিক সেবার প্রতিষ্ঠান রাজশাহী সিটি কর্পোরেশন। নাগরিক সেবা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার সিটি কর্পোরেশন সংশোধন অধ্যাদেশ ২০২৪ এ ধারা ২৫(ক) (২) মোতাবেক সরকার কর্তৃক কমিটি গঠন করা হয়েছে। রাসিকের কার্যক্রম স্বাভাবিক রাখতে ও কোন নাগরিক যেন হয়রানির শিকার না হন সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। রাসিকের আয় বৃদ্ধি ও ব্যয় সংকোচনে সকল উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পরিচ্ছন্ন কার্যক্রম জোরদারকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। জলবদ্ধতা দূরীকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, ডেঙ্গু, চিকুনগুনিয়ার মত রোগ যেন ছড়িয়ে পড়ে সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হবে। হোল্ডিং ট্যাক্স আদায় কার্যক্রম অব্যাহত রাখতে হবে। চলমান উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত সম্পন্নে সকলকে আন্তরিক হতে হবে।

প্রশাসক মহোদয় আরও বলেন, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে রাসিকের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে। সরকারি বরাদ্দের পাশাপাশি ইতোমধ্যে নগরীর ৭৮টি মন্ডপে রাসিকের পক্ষ থেকে ২০হাজার টাকা নগদ অর্থ সহায়তা করা হয়েছে।    
সভার শুরুতে ৫ আগষ্ট গণ অভ্যূত্থানে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় রাজশাহী সিটি কর্পোরেশন পরিচালনার জন্য গঠিত কমিটির সদস্যদের দ্বারা কাউন্সিলরের দায়িত্ব পালন এবং ওয়ার্ড বন্টন করা হয়।

সভায় রাজশাহী সিটি কর্পোরেশন আইন ২০০৯ এর ৫০(১) ধারার আলোকে স্থায়ী কমিটি গঠণের বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় পঞ্চবার্ষিকী এ্যাসেসমেন্টে সরকারি হোল্ডিং এর কর নির্ধারণ অনুমোদন করা হয়।
সভায় রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড.এবিএম শরীফ উদ্দিন রাসিকের সার্বিক কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

সভায় আরডিএর প্রধান নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, আরএমপির ডিসি মধুসুদন রায়, স্থানীয় সরকার রাজশাহী উপ-পরিচালক টুকটুক তালুকদার, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ বাদশা মিয়া, নেসকোর তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আব্দুর রশিদ, পরিচালক স্বাস্থ্য কার্যালয়ের উপ-পরিচালক ডাঃ মোঃ হবিবুর রহমান, রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ কবির হোসেন, সামাজিক বন বিভাগ রাজশাহীর সহকারী বন সংরক্ষক মোঃ মেহেদীজ্জামান, প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক মোঃ সানাউল্লাহ্, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী কাজী নজরুল ইসলাম, গণপূর্ত সার্কেলের সহকারী প্রকৌশলী মোঃ ছাইদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহীর সহকারী পরিচালক একেএম মুরশেদ, রাজশাহী ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আল্লা হাফিজ, বিটিসিএল ডিজিএম সাদিকুর রহমান মাবুদ, রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহমদ আল মঈন পরাগ, গবেষণা কর্মকর্তা মাহবুবুর রহমান, ভ্যাটেরিনারী সার্জন মোঃ ফরহাদ উদ্দিন, হিসাব রক্ষণ কর্মকর্তা নিজামুল হোদা, প্রধান কর নির্ধারক গোলাম রব্বানী, জন্ম মৃত্যু নিবন্ধন কর্মকর্তা নাজমা খাতুন সহ বিভিন্ন ওয়ার্ডের সচিবগণ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নতুনভাবে সুসজ্জিত এবং আরও আধুনিক সুবিধাসহব্র্যাক ব্যাংকের খিলগাঁও শাখার উদ্বোধন

 নিজস্ব প্রতিবেদক:ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪: গ্রাহকদের উন্নত, আধুনিক ও সুবিধাজনক ব্যাংকিং সেবা দিতে নতুন …