রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের দাফন সম্পন্ন

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
বীর মুক্তিযোদ্ধা ও শিবগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সাত্তারের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রীয় মর্যাদায় আজ বৃহস্প্রতিবার বেলা ১১টায় পৌর এলাকার আলিডাঙ্গা পদ্মা গোরস্থানে নামাজে জানাযা শেষে তাঁকে দাফন করা হয়। এর আগে পুলিশের একটি চৌকস দল জাতির এই সূর্য সন্তানকে গার্ড অব অনার প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী, উপজেলা চেয়ারম্যান, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারগণ ও বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ তাঁর জানাযায় অংশ নেন।

পরিবার সূত্রে জানা যায়, গত চার বছর ধরে তিনি ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গতকাল বুধবার দিবাগত রাত ১২.১০ মিনিটে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর। বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আব্দুস সাত্তার মহান মুক্তিযুদ্ধে ৭নং সেক্টরে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের সহযোদ্ধা ছিলেন।

মহান এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোক প্রকাশ ও সমবেদনা জানিয়েছেন তার এক সময়ের রণাঙ্গনের সাথীরা। শোক ও সমবেদনা জানিয়েছেন এমপি ড. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের এমপি ফেরদৌসী ইসলাম জেসী, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বিশ্বাস, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …