শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / রাণীনগরে অবৈধ শিশা তৈরির কারখানাসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

রাণীনগরে অবৈধ শিশা তৈরির কারখানাসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা


নিজস্ব প্রতিবেদক, রাণীনগর:
নওগাঁর রাণীনগরে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে অবৈধভাবে ব্যাটারী পুড়িয়ে শিশা তৈরির কারখানাসহ ৬ প্রতিষ্ঠানকে মোট সাড়ে ৮২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার সন্ধায় উপজেলার বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি)। 

ভ্রাম্যমাণ আদালত সুত্র জানায়, উপজেলার আবাদুপুকর-রাণীনগর রাস্তার করজগ্রামের পূর্বপাশে কয়াগাড়ী নামকস্থানে অবৈধভাবে ব্যাটারী আগুনে পুড়িয়ে শিশা তৈরির করাখান গড়ে তোলে পরিবেশ দূষিত করছিল। এমন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে কারখানার মালিক আব্দুর রহমান (৫৮) কে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এসময় আগামী সাত দিনের মধ্যে কারখানা অপসারণ করার নির্দেশ প্রদান প্রদান করা হয়। এছাড়া একই দিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাফিজুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় উপজেলা সদর বাস স্ট্যান্ডে শাহি ফিলিং ষ্টেশনের মালিক আব্দুস ছাত্তারকে ৪০ হাজার, সদর বাজারে শাপলা বেড এ্যান্ড বিস্কুট ফ্যাক্টরির রবিউল ইসলামকে ১০ হাজার, সদরের ফারিয়া মিষ্টান্ন ভান্ডারের রুহুল আমিনকে ৭হাজার,যমুনা হোটেলের মালিক রয়েল হোসেনকে ৫হাজার এবং রেল ষ্টেশনে মুদি ও ফল ভান্ডারের মালিক আব্দুর রশিদকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) হাফিজুল ইসলাম বলেন, তেল পরিমাপে কমদেয়া, অনুমোদন বিহীন পণ্য বিক্রিয় ও উৎপাদন,পণ্য উৎপাদনের লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন অপরাধে জরিমানা করা হয়েছে। এসময় বিএসটিআই রাজশাহী বিভাগীয় পরিচালক (মেট্রোলজি) রফিক আজাদ উপস্থি ছিলেন।

আরও দেখুন

সিংড়ায় কীটনাশক স্প্রে করে ধান নষ্ট, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদকসিংড়া : নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়নের তেরবাড়িয়া গ্রামের মাঠে ক্ষতিকর কীটনাশক স্প্রে করে ৭ …