রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাণীনগরের ৮ ইউপিতে ভোটগ্রহণ চলছে

রাণীনগরের ৮ ইউপিতে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর:  
উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে নওগাঁর রাণীনগর উপজেলার ৮ ইউপিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪ টা পর্যন্ত। এদিকে উপজেলার কাশিমপুর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে আর বাকি ৭ ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ চলছে।
এ নির্বাচনকে কেন্দ্র করে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠানের লক্ষে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়।

রাণীনগর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম জানান, উপজেলার ৮ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামি আন্দোলন বাংলাদেশ পার্টি ও স্বতন্ত্র প্রার্থীসহ চেয়ারম্যান মোট ৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত আসনে ৮৮ ও সাধারণ সদস্য পদে ২৬৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলার ৮ টি ইউনিয়নের ৭৪ টি কেন্দ্রে মোট এক লক্ষ ৫১ হাজার ৭৩৪ জন ভোটার ভোট প্রয়োগ করবেন। ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ৭৬ হাজার ২০৪ জন ও নারী ভোটার রয়েছেন ৭৫ হাজার ৫৩০ জন।

রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ জানান, ভোটাররা ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন এবং অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনীর পাশাপাশি সাদা পোষাকেও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। এছাড়া জুডিশিয়াল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম, স্টাইকিং ফোর্স এবং কুইক রেসপোন্স টিম মাঠে রয়েছে।

আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …