বৃহস্পতিবার , মার্চ ২৮ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / রস ছাড়াই রং ফিটকিরি চিনি কেমিকেল দিয়ে তৈরী করা হচ্ছে আখ ও খেজুরের গুড়

রস ছাড়াই রং ফিটকিরি চিনি কেমিকেল দিয়ে তৈরী করা হচ্ছে আখ ও খেজুরের গুড়

নিজস্ব প্রতিবেদক:
রস ছাড়াই রং ফিটকিরি চিনি কেমিকেল দিয়ে তৈরী করা হচ্ছে আখ ও খেজুরের গুড়। নাটোর ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে এই তথ্য জানা গিয়েছে।

আজ ১৭আগস্ট বুধবার বেলা এগারোটা থেকে দুপুর পর্যন্ত লালপুর,বড়াইগ্রাম ও সদর উপজেলা এলাকায় অভিযান চালিয়ে ভোক্তা সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় তিন লক্ষ পাঁচ হাজার টাকা জরিমানা এবং ১৯ হাজার ৬শ কেজি গুড় ধ্বংস করা হয়। মতলেব গুড় ব‍্যাবসায়ীকে ভেজাল গুড় তৈরীর অপরাধে ৪২ ধারা মোতাবেক নব্বই হাজার টাকা।একই অপরাধে বড়াইগ্রাম এলাকায় ছলিম গুড় ব‍্যবসায়ীকে আশি হাজার টাকা ও একই এলাকায় মোস্তাফিজুর গুড় ব‍্যবসায়ীকে একই ধারায় ষাট হাজার টাকা।

সদর উপজেলায় বনবেলঘরিয়া এলাকায় সাহরুখ গুড় ব‍্যবসায়ীকে ৭৫ হাজার টাকা জরিমানাসহ সর্বমোট ৩ লক্ষ ৫ হাজার জরিমানা আরোপ ও আদায় করা হয়। এর পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। অভিযানে সহযোগিতা করেন র‍্যাব- সিপিসি-২ এর সদস্যবৃন্দ। জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের সহকারী প‌রিচালক মেহেদী হাসান তানভীর এই অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

আরও দেখুন

নন্দীগ্রামে মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুমের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন 

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া): বগুড়ার নন্দীগ্রামে সেনাবাহিনীর গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া …