শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / সাহিত্য ও সংস্কৃতি / মানসিক ও মানবিক বিকাশে বইটি একটি মাইলফলক হিসেবে কাজ করবে- নূর এ জান্নাত

মানসিক ও মানবিক বিকাশে বইটি একটি মাইলফলক হিসেবে কাজ করবে- নূর এ জান্নাত

নূর এ জান্নাত:
শিশু কিশোরদের মনের ব্যক্ত অব্যক্ত কিছু অনুভবের অনুরণন ও অভিভাবকদের দৃষ্টিভঙ্গি থেকে কিছু  বিশুদ্ধ বোধেের অখণ্ড সন্তরণ নিয়ে শিক্ষা, দেশাত্মবোধ, বিনোদন ও সচেতনতা মূলক বার্তা সমৃদ্ধ কাব্যগ্রন্থ এই  “কৈশোরের কলতান “।

যেখানে থাকছে শিশু কিশোরদের মানবিক বিকাশের উজ্জীবনে লেখা কিছু কবিতা, চিঠি ও কথোপকথন। থাকছে শিক্ষক এবং সচেতন অভিভাবকের দৃষ্টিভঙ্গিতে নির্মিত কিছু পথ নির্দেশনা জীবনের।

মূলতঃ বয়ঃসন্ধির সময়কালে কৈশোর মনের যে কলতান নানান অনুভবে প্রকাশিত হয় তারই অনুরণন এই কৈশোরের কলতান কাব্যগ্রন্থটি। আজকের শিশু কিশোররাই আগামী পৃথিবীর সুচিন্তিত সর্বাত্মক নেতৃত্ব দিবে। তাই তাদের মানবিক সুগঠনের ব্রত নিয়েই লেখক নাজনীন নাহারের এই ঐকান্তিক প্রয়াস।

সকল কিশোর কিশোরীর মানসিক ও মানবিক বিকাশে বইটি একটি মাইলফলক হিসেবে কাজ করবে বলে আমার বিশ্বাস।
লেখকের ভাষায় বলব, ” কৈশোর হোক জীবনের সঠিক পথের উপভোগ্য এক আনন্দময় শিক্ষা সায়র”।

বইটির সর্বাঙ্গীন সফল্য কামনায়….
নূর এ জান্নাত
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ পদে আসীন ক্যাডার কর্মকর্তা।


মূলত নাজনীন নাহার একজন সার্বজনীন লেখক। শিশু থেকে বৃদ্ধ সকলের জন্য তার বোধ ও চৈতন্যে সৃষ্টির অনুরণন। কৈশোরের কলতান কিশোর কিশোরীর জন্য যেমন একটি গুরুত্বপূর্ণ বই তেমনি অভিভাবকদের জন্যও। আসুন আমাদের সন্তানদের আমরা জীবনমুখী করি। মানবিক মানুষ হিসেবে গড়ে তুলি। সন্তানের হাতে তুলে দেই কৈশোরের কলতান এর মতো শিক্ষা ও সচেতনতামূলক বই।

আরও দেখুন

নাটোরে আদিবাসীদের ফাগুয়া উৎসব পালিত

নিজস্ব প্রতিবেদক:নানা আয়োজনের মধ্য দিয়ে নাটোর সদর উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (আদিবাসী) জনগোষ্ঠীর মুন্ডা সম্প্রদায়ের অন্যতম …