শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / বিনোদন / ভৌতিক সিনেমা ‘ইট চ্যাপ্টার টু’ মুক্তি পাচ্ছে ঢাকায়

ভৌতিক সিনেমা ‘ইট চ্যাপ্টার টু’ মুক্তি পাচ্ছে ঢাকায়

বিনোদন ডেস্ক
২০১৭ সালে মুক্তি পায় হলিউডের বক্স অফিস কাঁপানো ভৌতিক সিনেমা ‘ইট’। দুই বছরের ব্যবধানে দর্শকদের সামনে আসছে এই সিরিজের দ্বিতীয় সিনেমা ‘ইট চ্যাপ্টার টু’। সিক্যুয়েলটি শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে সিনেমাটি।

‘ইট’ মুক্তি পাওয়ার পর কেবল দর্শকদের বুকেই কাঁপন ধরায়নি, কাঁপিয়েছে বক্স অফিসও। মুক্তির প্রথম দিনেই সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে টানা দ্বিতীয় সপ্তাহেও হলিউড বক্স অফিসের শীর্ষস্থান ধরে রাখে সিনেমাটি। উদ্বোধনী দিনে এটি আয় করে রেকর্ড ৫ কোটি ৪ লাখ মার্কিন ডলার, যা হরর সিনেমার ইতিহাসে সর্বোচ্চ। 

এছাড়াও মুক্তির প্রথম তিনদিনেই সিনেমাটি যুক্তরাষ্ট্রে আয় করেছে ১২ কোটি ৩৪ লাখ মার্কিন ডলার। আর এতে করে ‘ইট’ ছাড়িয়ে গেছে অতীতের সব হরর সিনেমা রেকর্ডকে। এমন একটি সিনেমার সিক্যুয়ালের জন্য দর্শকরা মুখিয়ে থাকবেন এটাই স্বাভাবিক। তাই অপেক্ষাটা বেশি দীর্ঘ করেননি নির্মাতারা। 

১৯৮৬ সালে প্রকাশ পাওয়া স্টিফেন কিংয়ের উপন্যাস ‘ইট চ্যাপ্টার টু’ নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন অ্যান্ডি মুশিয়েটি। প্রথম সিনেমা ‘ইট’র পরিচালকও ছিলেন তিনি। এবারের পর্বে অভিনয় করেছেন জেমস ম্যাকাভয়, জেসিকা চ্যাস্টেইন, বিল হ্যাডার, জে রায়ান, অ্যান্ডি বিন প্রমুখ। 

চলতি বছরের হরর সিনেমার তালিকায় অন্যতম কাঙ্ক্ষিত ‘ইট চ্যাপ্টার টু’। এখানেই মূলত ডেরি শহরের ভৌতিক গল্প ফুটিয়ে তোলা হয়েছে। উপন্যাসে মূলত সাত শিশুর গল্প বলা হয়েছে। যারা ডেরির ছোট্ট শহর মাইনেতে ২৭ বছর ধরে ভয়ংকর অতিপ্রাকৃত সত্তার সঙ্গে যুদ্ধ করে যাচ্ছে। অতিপ্রাকৃত সে সত্তা শহরের বাসিন্দাদের ভয় দেখায়। এমনকি সে তার আকার, আকৃতি মুহূর্তে পরিবর্তনও করতে পারে। তবে পেনিওয়াইজ নামে এক ভাঁড়ের ছদ্মবেশই ছিল তার সবচেয়ে পছন্দের। 

‘ইট’ সিনেমায় প্রথমবার পেনিওয়াইজের সঙ্গে সাত শিশুর সাক্ষাৎ হয়। আর এবারের ‘ইট চ্যাপ্টার টু’তে সে শিশুরাই বড় হয় এবং তারা তাদের ছেলেবেলার সে ভয়ংকর অভিজ্ঞতারই সম্মুখীন হয়

আরও দেখুন

নন্দীগ্রামে হিরো আলমের নির্বাচনী প্রচারণায় বাধা প্রদানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো …