শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / ভারত থেকে দেশে ফিরলো চার বাংলাদেশী শিশু কিশোর

ভারত থেকে দেশে ফিরলো চার বাংলাদেশী শিশু কিশোর

নিজস্ব প্রতিবেদক, হিলি
অবৈধপথে অনুপ্রবেশের দায়ে ভারতের শিশু শোধনাগারে ১৪ থেকে ১৬ মাস মেয়াদে আটক রাখর পর চার বাংলাদেশী শিশু কিশোরকে ফেরত দিয়েছে ভারতীয় অভিবাসন পুলিশ। তারা আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্যরেখা দিয়ে দেশে ফিরে আসে।

বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারত হিলি অভিবাসন পুলিশের ওসি শিপ্রা রায় তিনি হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি রফিকুজ্জামানের হাতে চার শিশু কিশোরকে তুলে দেন। জাস্টিস এন্ড কেয়ার নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে তাদের দেশে ফিরিয়ে আনা হয়।

দেশে ফেরা চার শিশু কিশোররা হলো, জহিরুল ইসলাম (১৪), আলামিন ইসলাম (১২), নুর মোহাম্মদ (১৩),আরিফ হোসেন (১২)। এদের সকলের বাড়ি রাজশাহী, সুনামগঞ্জ ও পঞ্চগড় জেলায়।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি রফিকুজ্জামান জানান, কোন প্রকার বৈধ কাগজপত্র ছাড়াই ওই চার শিশু কিশোর হিলি ও পঞ্চগড় সীমান্ত দিয়ে ভারতে গেলে সেদেশের সীমান্ত রক্ষি বাহিনী তাদের আটক করে। বয়স কম হওয়ায় আদালত তাদের বালুরঘাট ও রায়গঞ্জ শিশু শোধনগারে পাঠান, সেখানে তারা ১৪ থেকে ১৬মাস পর্যন্ত আটক ছিল। কার্যক্রম শেষে আজ ভারতীয় ইমিগ্রেশন পুলিশ ওই চার শিশুকে আমাদের হাতে তুলে দেন। পরে প্রক্রিয়া শেষে তাদের অভিভাবকদের হাতে বুঝিয়ে দিয়েছি।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণচাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নে ১৬৭ জনকে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *