বুধবার , অক্টোবর ২৩ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে শতবর্ষী বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবিতে মানববন্ধন

বড়াইগ্রামে শতবর্ষী বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

বড়াইগ্রামে শতাধিক বছর পূর্বে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী খাকসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে এবং আগের নাম পুনর্বহালের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিদ্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে চার শতাধিক বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীসহ এলাকাবাসী অংশ নেন।

মানববন্ধনে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রভাষক আসাদুল ইসলাম, ইউপি সদস্য ওয়ারছেল আলী, সাবেক ইউপি সদস্য সাদেক আলী, প্রাক্তন শিক্ষার্থী ও স্কুল শিক্ষক ইজাদুল হক সরকার, সমাজসেবক মানিক উল্লাহ কালু, জান মোহাম্মদ ও রেজাউল করিম লিটন, ছাত্রলীগ নেতা মোনায়েম হোসেন মিলন, কলেজ ছাত্রী মলি খাতুন ও ৫ম শ্রেণীর শিক্ষার্থী মুফলিহা সিদ্দিকা বক্তব্য রাখেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রভাষক আসাদুল ইসলাম মানববন্ধন বলেন, নেতিবাচক ভাবার্থ থাকা ও শ্রæতিকটু আখ্যা দিয়ে খাকসা নাম পরিবর্তন করা হয়েছে। অথচ খাকসা কয়েকশ’ বছরের পুরনো একটি গ্রামের নাম, এটি কোনভাবেই শ্রæতিকটু নয়। মন্ত্রণালয় থেকে মতামত চাইলে পরিচালনা কমিটি ১৯১৯ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ের নাম পরিবর্তন না করার জন্য লিখিতভাবে শিক্ষা কর্মকর্তাকে জানান। কিন্তু তারপরও বিদ্যালয়ের নাম বনলতা সরকারি প্রাথমিক বিদ্যালয় করা হয়েছে। যা এলাকার লোকজন মেনে নিচ্ছে না। আমরা অবিলম্বে খাকসা সরকারি প্রাথমিক বিদ্যালয় নামটি পুনর্বহালের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, আমরা শুধুমাত্র দুটি স্কুলের নাম পরিবর্তনের জন্য সুপারিশ করেছিলাম। কিন্তু অন্য স্কুলগুলোর নাম কিভাবে পরিবর্তন হলো তা আমার জানা নাই।

আরও দেখুন

নাটোরের সিংড়ায় চিকিৎসককে লাঞ্ছিতর ঘটনায় আটক ২

নিজস্ব প্রতিবেদক সিংড়া,,,,,,,, নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজনদের হাতে কর্তব্যরত …