শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে পুষ্টি খাদ্যের প্রচারাভিযান

বড়াইগ্রামে পুষ্টি খাদ্যের প্রচারাভিযান

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে “ক্ষুধার অবসান, খাদ্য নিরাপত্তা ও উন্নত পুষ্টিমান অর্জন এবং টেকসই কৃষির প্রসার” প্রতিপাদ্যকে সামনে রেখে পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গ্রাম পর্যায়ে প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার কারিতাস রাজশাহী অঞ্চলের অধীনে চলমান সাফবিন প্রকল্প এই কর্মসূচির আয়োজন করে। প্রধান অতিথি হিসেবে জোয়ারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। এই প্রচারাভিযান উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও সবজির চারা বিতরণ করা হয়।
জোয়ারী ইউনিয়নের কালিকাপুর গ্রামের শিল্পী গমেজের উঠানে সাফবিন প্রকল্পের জেলা প্রকল্প কর্মকর্তা মি. তন্ময় বিশ্বাসের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করনে উপজেলা উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা ময়রুল ইসলাম খান, কারিতাস রাজশাহী অঞ্চলের সাফবিন প্রকল্পের ভ্যালু চেইন কর্মকর্তা মি. ভিনসেন্ট চঁড়ে, স্থানীয় ওয়ার্ড সদস্য খন্দকার ওয়ালিউল ইসলাম শিলু, ভিলেজ রির্সোস পার্সোন সারোয়ার হোসেন, নাছিমা খাতুন, তাপস কুমার প্রমুখ।
মি. তন্ময় বিশ্বাস জানান, জোয়াড়ী ইউনিয়নের আটটি গ্রামে সপ্তাহব্যাপী গ্রামের ক্ষুদ্র কৃষক কৃষানীদের খাদ্যের পুষ্টি সংরক্ষণের উপায়, বসতবাড়িতে পুষ্টিকর খাদ্য উৎপাদন ও বিভিন্ন পুষ্টিকর খাদ্য এই প্রচারাভিযান পরিচালিত হচ্ছে।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *