শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে পরিবার পরিকল্পনার পরিদর্শকের কক্ষে তালা

বড়াইগ্রামে পরিবার পরিকল্পনার পরিদর্শকের কক্ষে তালা

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শকের কক্ষে তালা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে এসে নিজ কক্ষে তালা দেখতে পান পরিবার পরিকল্পনা পরিদর্শিকা ফাতেমা খাতুন। পরে সিভিল সার্জনের নির্দেশে দুপুর ১ টায় কক্ষের তালা খুলে দেওয়া হয়।

উপজেলা পরিবার পরিকল্পনার অফিস সুত্রে জানাযায়, ১৯৮৫ সাল থেকে স্বাস্থ্য বিভাগের লিখিত নির্দেশনা মোতাবেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪ টি কক্ষে নিয়ে পরিবার পরিকল্পনার কার্যক্রম চালিয়ে আসছে। সম্প্রতি একটি নতুন ভবন স্থাপন করে এ কার্যক্রমকে স্থানান্তর করা হয়। সেখানে পর্যাপ্ত কক্ষ না থাকায় ৪টি কক্ষের ৩টি স্বাস্থ্য বিভাগের নিকট হস্তান্তর করে ১টি কক্ষে পরিদর্শিকার কার্যক্রম পরিচালিত হচ্ছিল। কিন্তু হঠাৎ করে সকালে পরিদর্শিকা ফাতেমা খাতুন কক্ষে গিয়ে তালা ঝুলানো দেখতে পান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. পরিতস কুমার রায় বলেন, পরিবার পরিকল্পনা বিভাগের নিজস্ব ভবন হয়েছে। সম্প্রতি সেই ভবন উদ্বোধনের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস পরিবার পরিকল্পনা বিভাগকে স্বাস্থ্য বিভাগের কক্ষগুলো ছেড়ে দেয়ার পরামর্শ দেন। কিন্তু কোন ভাবেই তারা একটি কক্ষ ছাড়ছিলো না, আমাদের কক্ষ সংকট থাকায় এমনটা করা হয়েছিল। তিনি বলেন, উর্দ্ধতন কর্মকর্তার নির্দেশে তালা খুলে দেয়া হয়েছে। এখন দাপ্তরিক ভাবেই এর সমাধান করা হবে।

পরিবার পরিকল্পনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. ওয়ালিউল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনকে জানিয়েই একটি কক্ষ ব্যবহার করা হচ্ছিল। হঠাৎ এমন কর্মকান্ডে অনেক রোগীকে সেবা দেয়া সম্ভব হয় নাই। তারা ভোগান্তিতে পরেছেন।

ইউএনও আনোয়ার পারভেজ বলেন, দুটোই সরকারী দপ্তর। এছাড়া স্বাস্থ্য বিভাগের কাজ। তাই সেহেতু সিভিল সার্জন এবং ডিডির মাধ্যমে বিষয়টি সমাধান করে নেবেন।

আরও দেখুন

নাটোরে দুই মুরগি বিক্রেতাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নাটোরের দুই মুরগি বিক্রেতাকে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক …