শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামের জোনাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় জরাজীর্ণ শ্রেণিকক্ষ নিয়ে উদ্বিগ্ন শিক্ষক- অভিভাবক

বড়াইগ্রামের জোনাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় জরাজীর্ণ শ্রেণিকক্ষ নিয়ে উদ্বিগ্ন শিক্ষক- অভিভাবক

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জরাজীর্ণ শ্রেণিকক্ষ নিয়ে চরম উদ্বিগ্নতায় ভুগছেন এখানের শিক্ষক-অভিভাবকগণ। বিদ্যালয়ের ক্ষকগুলো একেতো জরাজীর্ণ আবার সংখ্যায়ও কম। মহামারী করোনায় দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকায় এনিয়ে কারো মাথাব্যথা ছিলনা। কিন্তু ১২ সেপ্টেম্বর স্কুল খোলার ঘোষনায় দুশ্চিন্তায় পড়েছেন শিক্ষক-অভিভাবকগণ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, বিদ্যালয়ে মোট শিক্ষার্থীর সংখ্যা ৫৫২ জন। পাঠদানের জন্য তিনটি ভবন রয়েছে। যার একটি অনেক আগেই পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। আর টিনশেড ভবনটি দীর্ঘদিন সংস্কার না করায় জরাজীর্ণ হয়ে ব্যবহারের অনুপযোগি হয়ে পড়েছে এর বড় দুটি শ্রেণি কক্ষ। অবশিষ্ট একটি দ্বিতল ভবনের ছয়টি কক্ষ। যার নিচতলার একটি অফিস কক্ষ, একটি বঙ্গবন্ধু কর্ণার হিসেবে ব্যবহার করা হচ্ছে। ক্লাশের জন্য রয়েছে মাত্র চারটি শ্রেণিকক্ষ। দোতলার তিনটি কক্ষ নিচ তলার একটি। মাত্র চারটি কক্ষে ৫৫২জন শিক্ষার্থীকে ক্লাশ করানো সম্ভব নয়।

স্থাণীয় অভিভাবক নজরুল ইসলাম ও আব্দুল মতিন বলেন, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় এর শ্রেণি কক্ষ নিয়ে কোন মাথাব্যথা ছিলোনা কারো। স্কুল খোলার ঘোষনায় উদ্বিগ্নতা দেখা দিয়েছে। টিনের ঘরটি অকেজো হয়ে পড়েছে। পাঁকা দোতালার চারটি কক্ষে এতো শিক্ষার্থীকে পাঠদান সম্ভব নয়। আর শ্রেণি ক্খস সংকট থাকায় এখানে স্বাস্থ্যবিধিও মানতে পারবে না শিক্ষার্থীরা।

প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, শ্রেণি কক্ষ সংকটে এবং টিনসেডটি জরাজীর্ণ অবস্থার কথা উপজেলা শিক্ষা অফিসকে অবহিত করা হয়েছে। উপজেলা শিক্ষা অফিসার একেএম রেজাউল হক জানান, এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …