শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকায় এমপি কুদ্দুসের অনুষ্ঠান বর্জন

ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকায় এমপি কুদ্দুসের অনুষ্ঠান বর্জন


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারি কলেজের এইচএসসি শিক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছবি না থাকায় ওই অনুষ্ঠান বর্জন করেছেন স্থানীয় সংসদ সদস্য ও নাটোর জেলা আ.লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস। অনুষ্ঠান বর্জনের পরপরপই গুরুদাসপুর উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদে ভন্ডুল হয় অনুষ্ঠানটি।

জানাগেছে, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছিলো কলেজ কতৃপক্ষ। অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। কলেজটির অধ্যক্ষ ড. একরামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিলো অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির। বিশেষ অতিথি হিসেবে নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ ও নাটোর জেলা পুলিশ সুপার সাইফুর রহমানের উপস্থিত থাকার কথা থাকলেও তারাও আসেননি।

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সজিব জানান, বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করার জন্য কলেজে একদল শিক্ষক রয়েছে। তাদের প্ররোচনায় আজকে বিদায় অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই। এছাড়া স্থানীয় সংসদ সদস্যের অনুদানে কলেজের উন্নয়ন হলেও ব্যানারে তাঁর ছবিও ব্যবহার করা হয়নি। তাই তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. একরামুল হক জানান, অনুষ্ঠানে কিছু ত্রুটি ছিল। তাই ভুল-বোঝাবুঝি হয়েছে। এ কারণে আজকের মতো অনুষ্ঠান বন্ধ করা হয়েছে। তবে দ্রুত জাকজমকভাবে পুনরায় অনুষ্ঠান করা হবে।
গুরুদাসপুর থানার ওসি আব্দুল মতিন বলেন, কলেজে উত্তেজনা বিরাজ করলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে।

প্রধান অতিথি অধ্যাপক আব্দুল কুদ্দুস জানান, মঞ্চের ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছিলো না। তাই তিনি কলেজ ত্যাগ করে অনুষ্ঠানটি বর্জন করেছেন।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …