শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / বেরোবি শিক্ষকের পরিবারের ওপর সন্ত্রাসী হামলা

বেরোবি শিক্ষকের পরিবারের ওপর সন্ত্রাসী হামলা

বিশেষ প্রতিবেদকঃ
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও তাঁর পরিবারের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার ওই শিক্ষকের গ্রামের বাড়ি নীলফামারীতে ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, আপন চাচা এবং চাচাতো ভাইয়েরা জমি-জমা বিষয়ক দ্বন্দের জেরে বেরোবি শিক্ষক রহমতুল্লাহ রহমত এবং তাঁর মা-ভাইকে সন্ত্রাসী হামলার মাধ্যমে মারাত্মকভাবে জখম করে আহত করা হয়েছে বলে অভিযোগ উল্লেখ করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় শিক্ষক রহমতুল্লাহ রহমত তাঁর ব্যক্তিগত ফেসবুক টাইমলাইনে কয়েকদিন আগে হামলার ভিডিও ফুটেজসহ আজকে হামলার ঘটনার বিস্তারিত বর্ণনা করেন।

তিনি সেখানে দেশবাসীর কাছে বিচার চেয়ে লিখেছেন,”আমার জমি দখলের প্রতিবাদ করায় আমার মা-ভাই ও বাড়ির সদস্যদের উপরে বাবার ভাই বেলাল হোসেন ও তার বউ-ছেলে-মেয়ে হামলা করেছে।(ভিডিওটি কিছুদিন আগের ঘটনা)। প্রায়শই হামলা, মেরে ফেলা, মিথ্যা মামলা, চাকরি খেয়ে ফেলা ইত্যাদি হুমকি দেয়। নিজের ও পরিবারের নিরাপত্তা নিয়ে খুব সংকটে আছি।”
 
মা ভাইয়ের আর্তচিৎকারে তিনি (রহমতুল্লাহ) ওদের বাঁচাতে গেলে দেশীয় অস্ত্র দিয়ে মারাত্মকভাবে জখম করে আহত করার কথা উল্লেখ করে তিনি সেখানে আরও লিখেছেন, “বাবা ২০১৩ সালে মারা যাওয়ার পর থেকে অভিযুক্তরা নানাভাবে অত্যাচার-নির্যাতন করে আসছে। সামাজিকতার খাতিরে সব সহ্য করে এসেছি। কিন্তু আজ আবার নিজ সীমানায় প্রাচীর দিতে গেলে আমার মা ও ভাইকে মেরে ফেলার জন্য ওরা সবাই মাটিতে ঠেসে ধরে ও মারপিট করে। আমি বাঁচাতে গেলে দেশীয় অস্ত্র নিয়ে হামলা  করে মারপিট করে মারাত্মকভাবে আহত করে।”

বিশ্ববিদ্যালয় শিক্ষকের ঐ ফেসবুক স্ট্যাটাসে তাঁর ও তাঁর পরিবারের উপর ভয়ঙ্কর নির্যাতনের কথা উল্লেখ করে বলেন, “আজ আমার পরিবারকে লাঠি দিয়ে আঘাত করেছে, কামড় দিয়ে মা-ভাইয়ের পেটের মাংস ছিঁড়ে নিয়েছে, গলা টিপে মাটিতে ঠেসে হত্যার চেষ্টা করেছে। অভিযুক্তদের সামাজিক সন্ত্রাসী হিসাবে চিহ্নিত করে দ্রুত শাস্তি নিশ্চিত করা হোক। অন্যথায়, এসব মানুষরুপি হায়েনা-পশুদের জন্য সমাজ ধ্বংস হয়ে যাবে। দেশবাসীর কাছে বিচার দিলাম।”

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …