বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বিসিএস সাধারণ শিক্ষা সমিতি নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজ ইউনিটের কর্মবিরতি

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজ ইউনিটের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক:

আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন ও ক্যাডার কম্পোজিশনের সুরক্ষাসহ নিম্নোক্ত সমস্যাসমূহের সমাধানের লক্ষ্যে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজের শিক্ষকবৃন্দ ১০, ১১ ও ১২ অক্টোবর টানা তিনদিনের কর্মবিরতির শেষ দিনেও আজ ১২ অক্টোবর বৃহস্পতিবার সর্বাত্মক কর্মবিরতি পালন করে।

এসময় তারা জানান,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্ত: ক্যাডার বৈষম্য নিরসন। অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ এবং শিক্ষা ক্যাডারের জন্য আনুপাতিক হারে দ্বিতীয় ও প্রথম গ্রেডের পদসৃষ্টি। ফারারি সুপারনিউমারারি পদে পদোন্নতি ও প্রয়োজনীয় সংখ্যক পদসৃজন। প্রাথমিক ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিধি বাতিল ও ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা। শিক্ষা ক্যাডারের তফসিলভূক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার।

কর্মবিরতি চলাকালে কলেজের অধ্যক্ষ ও বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কলেজ ইউনিটের সভাপতি প্রফেসর মোঃ জহিরুল ইসলাম, উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল বারী মির্জা, শিক্ষক পরিষদের সম্পাদক জান্নাতুল ফেরদৌস, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কলেজ ইউনিটের সম্পাদক মোঃ আসাদুল ইসলামসহ সকল শিক্ষক কলেজে উপস্থিত ছিলেন । এসময় দাপ্তরিক কোন কাজ করেননি এবং শিক্ষার্থীদের কোন ক্লাস ও পরীক্ষা নেননি। দেশের শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়নের স্বার্থে শিক্ষা ক্যাডারের সমস্যাসমূহের সমাধানকল্পে তারা ইতিবাচক ভূমিকা প্রত্যাশা করে।

আরও দেখুন

সিংড়ায় ডিগ্রী ছাড়াই ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা

 নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় এমবিবিএস ডিগ্রী ছাড়াই ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেওয়ায় এক ব্যক্তিকে ১ লক্ষ …