নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাগাতিপাড়ায় মুজিব বর্ষ উপলক্ষে ‘চা উৎসব’

বাগাতিপাড়ায় মুজিব বর্ষ উপলক্ষে ‘চা উৎসব’


নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ

নাটোরের বাগাতিপাড়ায় নওপাড়া গ্রামের এক টাকার মোড়ে মুজিব বর্ষ উপলক্ষে সোমবার দিনব্যাপি ‘চা উৎসব-২০২০’ অনুষ্ঠিত হয়েছে। উৎসব উপলক্ষে নিভৃত এই গ্রামে বিনা মূল্যে চা,পান ও পিঠা পুলি খাওয়ানোসহ রক্তের গ্রুপিং নির্ণয় করা হয়। মেলায় মুজিব বর্ষের সৌজন্যে গ্রামের ছেলে মেয়েরা ডিসপ্লে প্রদর্শন করেন।

জানা যায়, নওপাড়ার তরুণ রজব ব্যাপারী গত দুই দশক ধরে মাত্র এক টাকা কাপ চা ও এক টাকা খিলি পান বিক্রি করে আসছেন। তাঁর চা ও পান খেতে সকাল সন্ধায় গ্রামের শত শত মানুষ জড়ো হন। গল্প করেন, একে ওপরের খোঁজ খবর নেন। রজব আলীর এই প্রয়াসে এই গ্রামটি দীর্ঘদিন ধরে ‘এক টাকার মোড়’ নামে পরিচিতি পেয়েছে। উৎসব উপলক্ষে সকাল থেকে এক টাকার মোড়ের আশে পাশে দোকান বসে। দিনভর রজব আলী আগতদের মাঝে বিনামূল্যে নানা স্বাদের চা,পান দিয়ে অপ্যায়ন করেন। এক দল তরুণ রক্তের গ্রুপ নির্ণয়ের আয়োজন করে।

বিকেলে শুরু হয় আলোচনা সভা ও গুণিজন সম্বর্ধনা। বাগাতিপাড়া ডিগ্রী কলেজের সাবেক অধ্যাপক আকরাম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন নাটোর-১ (বাগাতিপাড়া-লালপুর) আসনের সাংসদ শহিদুল ইসলাম (বকুল)।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম(গকুল), উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল, জেনুইন গ্রুপের চেয়ারম্যান এইচ এম রশিদ, ক্লিন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও প্রধান সংগঠক মোস্তফা কামাল ও নাটোরের স্থানীয় সাংবাদিক ও আইনজীবী মুক্তার হোসেন। অনুষ্ঠানে অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দিয়ে সম্বর্ধনা জানান স্থানীয় সাংসদ শহিদুল ইসলাম (বকুল)ও ক্লিন বাংলাদেশের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল। উৎসবের সার্বিক সহযোগীতা দেয় ক্লিন বাংলাদেশ।

আরও দেখুন

বাগাতিপাড়ায় গ্রামীণ ব্যাংকের উদ্দ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন বাগাতিপাড়া

নিজস্ব প্রতিবেদক:(নাটোর). “গাছে গাছে ভরবো দেশ, আসবে দেশে সবুজ ছায়ার পরিবেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে …