শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় টিকিট কেটে পুকুরে মাছ শিকার

বাগাতিপাড়ায় টিকিট কেটে পুকুরে মাছ শিকার

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় জামনগর ইউনিয়নের দেবনগর এলাকায় একটি পুকুরে টিকিট কেটে ছিপ দিয়ে মাছ শিকারের আয়োজন করা হয়। শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই মাছ মাছ শিকার করা হবে বলে জানা গেছে।

জানা গেছে, দেশের বিভিন্ন স্থান থেকে ২৬ টি সিটে ১০০ এর অধিক মাছ শিকারি বাহারী রঙের বরশি দিয়ে মাছ শিকার করছেন। প্রতিটি সিট সাড়ে চার হাজার টাকা হারে কিনেছেন তাঁরা। এলাকায় দীর্ঘদিন পরে এ ধরনের আয়োজন হওয়ায় অনেকে তা দেখতে পুকুর পাড়ে আসেন।

মাছ শিকার দেখতে আসা তকিনগর আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজের প্রভাষক রেজাউল করিম বলেন, করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বাড়িতে বসে একঘেয়েমি লাগায় মাছ শিকারের কথা শুনে মনের প্রফুল­তার জন্য দেখতে এসেছি।

পার্শ্ববর্তী জেলা রাজশাহীর পুঠিয়া থেকে আসা মাছ শিকারি কামাল হোসেন বলেন, মাছ শিকার করতে ভালো লাগে। তাই যেখানে মাছ শিকারের খবর পাই সেখানেই যওয়ার চেষ্টা করি। এই পুকুরে মাছ গুলো আকারে ছোট। আধা কেজি থেকে এক কেজির মাছই বেশি ধরা পড়ছে।

নাটোর সদরের মাছ শিকারি আরিফুল ইসলাম বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত অল্প কিছু মাছ পেয়েছি। দেখা যাক বিকেলের দিকে বেশি মাছ পাওয়া যেতে পারে। দুই-একটি সিটে ২০ থেকে ২৫ কেজি মাছ পেয়েছে।

পুকুর মালিক জমিরুল ইসলাম বলেন, বিভিন্ন এলাকার মৎস্য শিকারিদের সাথে যোগাযোগ করে এবারই প্রথম টিকিটের মাধ্যমে মাছ ধরার আয়োজন করা হয়েছে। মাছ শিকারিদের বরশিতে রুই, কাতল, মৃগেল, ব্লাড কার্প, জাপানী মাছসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ছে। আর দুপুরে পর্যন্ত একজন মাছ শিকারির বরশিতে ৭ কেজি ওজনের ব্লাড কার্প ধরা পড়েছে। এছাড়া অনেকেই তিন-চার কেজি ওজনের মাছ পেয়েছেন।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …