শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় এবার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মিড-ডে মিল চালু

বাগাতিপাড়ায় এবার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মিড-ডে মিল চালু

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
শিক্ষার মানোন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় নাটোরের বাগাতিপাড়ায় প্রাথমিকের পর এবার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মিড-ডে মিল চালু করা হয়েছে। বুধবার জামনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে ৪১২জন শিক্ষার্থীর মধ্যে দুপুরের খাবার বিতরনের মধ্য দিয়ে মিড-ডে মিল চালু করা হয়। শিক্ষা অধিদপ্তরের রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী প্রধান অতিথি থেকে এই মিড-ডে মিলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বাগাতিপাড়া সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক মঞ্জুরুল ইসলাম লিটনের সঞ্চালনায় এবং বিদ্যালয়ের সভাপতি ডাঃ গোলাম মোস্তফা’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও বর্তমানে ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিজামুল আজিম, রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন, নাটোর জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহাদ আলী, জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস। এতে উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রাসিকের সাবেক ভারপ্রাপ্ত মেয়র নিজামুল আজিম শিক্ষার্থীর মিড-ডে মিল চালুকরনে এক লাখ টাকা অনুদান প্রদানের আশ্বাস দেন। শেষে ৩৪০ জন বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১৬ জনকে পুরস্কৃত করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজেরা খাতুন বলেন, ‘শিক্ষার মানোন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পর মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে ‘মিড ডে মিল’ চালু হয়েছে। এই কার্যক্রমের আওতায় আমাদের বিদ্যালয়ে শিক্ষার্থী ও স্থানীয় লোকদের অর্থায়নে ‘মিড ডে মিল’ চালু করা হলো’।

আরও দেখুন

প্রতিমন্ত্রী পলক তার শ্যালক রুবেলকে নির্দেশ দিলেন প্রার্থিতা প্রত্যাহারের 

নিজস্ব প্রতিবেদক: সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেন ডাক তার টেলিযোগাযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *