রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাগাতিপাড়ায় ৪১ বছর পর হাসপাতালে প্রথম সাপে কাটা রোগীর চিকিৎসা

বাগাতিপাড়ায় ৪১ বছর পর হাসপাতালে প্রথম সাপে কাটা রোগীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক: বাগাতিপাড়া (নাটোর)

নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার ৪১ বছর পর অ্যান্টিভেনম প্রয়োগের মাধ্যমে প্রথম সাপে কাটা রোগীর চিকিৎসা করা হয়েছে। 

বুধবার (২৬ জুন) সকালে জামনগর ইউনিয়নের রহিমানপুর গ্রামেরর বশির বিশ্বাসের ছেলে  আকরাম হোসেন (২৮) নামে এক সাপে কাটা রোগীর চিকিৎসা প্রদান করা হয়।

খবরে স্বস্তি প্রকাশ করেছেন উপজেলার মানুষ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আ. রাজ্জাক ও মেডিক্যাল অফিসার ডা. সাবিনা ইয়াসমিনের তত্ত্বাবধানে এবং নার্সদের সহযোগিতায় ওই রোগীকে অ্যান্টিভেনম দেওয়া হয়। 

ডা. আ. রাজ্জাক জানান, এ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মত সাপে কাটা রোগীকে চিকিৎসা দিতে পেরে খুব ভালো লাগছে। সুন্দরভাবে এ কার্যক্রম সম্পন্ন হয়েছে। রোগী সুস্থ আছে।

তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আ. রাজ্জাক আলো বলেন, সাপে কাটা রোগীর চিকিৎসা চালুর মাধ্যমে উপজেলাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো। এখন থেকে এ কার্যক্রম নিয়মিত চালু থাকবে। আগে উপজেলার সাপে কাটা রোগীদের চিকিৎসার জন্য জেলা ও বিভাগীয় শহরের হাসপাতালে যেতে হত।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …