মঙ্গলবার , সেপ্টেম্বর ১৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় একাধিক স্লিপার ক্ষতিগ্রস্ত, ঝুঁকি নিয়ে চলছে ট্রেন

বাগাতিপাড়ায় একাধিক স্লিপার ক্ষতিগ্রস্ত, ঝুঁকি নিয়ে চলছে ট্রেন

নিজস্ব প্রতিবেদক,বাগাতিপাড়া :

নাটোরের বাগাতিপাড়ায় রেল লাইনের একাধিক কংক্রিট স্লিপার ক্ষতিগ্রস্ত হওয়া ঝুঁকি নিয়ে চলাচল করেছে ট্রেন। স্লিপারগুলো দ্রুত মেরামত করা না হলে যেকোনো সময়ে বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা। 

রেল কর্তৃপক্ষের সূত্রে জানা যায়, রাজধানীসহ দেশের দক্ষিণাঞ্চল ও উত্তরাঞ্চলের সঙ্গে যোগাযোগের জন্য এই রেলপথই প্রধান মাধ্যম। এই রেললাইন দিয়ে প্রতিদিন আপ-ডাউন মেইল, আন্তঃনগর ও ঢাকাগামীসহ ৩২টি ট্রেন যাতায়াত করে।

সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার সদরে মালঞ্চি রেল স্টেশনের থেকে প্রায় আধা কিলোমিটার উত্তরে বড়পুকুরিয়া হতে ঠেঙ্গামারা এলাকায় সেকশন সান্তাহার কিলোমিটার বোর্ড ২২৮/৪/৬ থেকে ২২৯/৪/৬ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার এলাকা জুড়ে একাধিক স্লিপার ভেঙ্গে নাট-বল্টু খুলে গেছে, স্লিপারের ঢালাই ভেঙ্গে ভেতর থেকে তার বের হয়ে গেছে। কিছুদূর অন্তর অন্তর ১-২ টি আবার কোথায় এক সঙ্গে ৪-৫টি স্লিপার ভেঙ্গে গেছে। এমন পরিস্থিতিতে যে কোনো সময় বড় রকমের দুর্ঘটনা আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

মালঞ্চি রেল স্টেশন এর বড়পুকুরিয়া এলাকার লেভেল ক্রসিং এর গেটম্যান ফজলুর রহমান বলেন, রেলের স্লিপারগুলো অনেক দিন থেকেই ভাঙ্গা দেখা যাচ্ছে। এ রমক থাকলে যে কোন সময় ট্রেন লাইনচ্যুত হতে পারে। অনেক দিন আগে স্লিপারগুলো কর্তৃপক্ষ দেখে গেছেন বলে জানান তিনি। মালঞ্চি রেলের দায়িত্বরত পরিচালক (ভারপ্রাপ্ত) মেট মোস্তাক আহমেদ জানান, রেলের স্লিপার গুলো ক্ষতিগ্রস্ত হলে রেল কর্তৃপক্ষ ঠিকাদারের মাধ্যমে পরিবর্তন করে থাকেন। পাকশি রেল স্টেশন থেকে আব্দুলপুর রেল স্টেশন পর্যন্ত স্লিপার বসানো সম্পূর্ণ হয়েছে। এরপরে মালঞ্চি রেল স্টেশনের সীমানার হতে কাজ শুরু হবে। 

এ বিষয়ে রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, বিষয়টি আমার জানা নেই, তবে ৫-৬টি সিলিপার এক সঙ্গে ভাঙ্গা থাকলে ঝুঁকি আছে। বিষয়টি দেখার জন্য লোক পাঠাবো। তারপরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

সিংড়ায় ঝড়ে ভেঙ্গে পড়লো শতবর্ষী বৃক্ষ মানিক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সুকাশ ইউনিয়নের শতবর্ষী গাছ বৃক্ষ মানিক আকর্ষিকঝড়ে ভেঙ্গে পড়েছে। শতবর্ষী এই …