সোমবার , অক্টোবর ৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাউয়েটে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বাউয়েটে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উদযাপন উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে সকালে বিশ্বিবদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অবসরপ্রাপ্ত কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি জাতীয় পতাকা উত্তোলন করেন ও অর্ধনোমিত করে রাখেন। পরে জাতীয় পতাকাকে সালাম প্রদান, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কালো ব্যাজ ধারনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন বিশ্বিবদ্যালয়ের রেজিস্ট্রার অবসরপ্রাপ্ত লে. কর্ণেল শেখ শামীম হোসেন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষে ছাত্র-ছাত্রীগণ।
পরে বিশ্বিবদ্যালয়ের স্কাইলাইট হলে শহীদ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইংরেজি বিভাগের প্রভাষক এসএম জাকারিয়া এর উপস্থাপনায় আলোচনায় অংশগ্রহণ করেন বিশ্বিবদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ।

বক্তারা বলেন, ‘ভাষা আন্দোলন আমাদের স্বাধীনতা লাভের ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছে। এটা আমাদের জন্য অনেক বড় গৌরবের বিষয়। এ আন্দোলন জাতিসংঘের স্বীকৃতির মাধ্যমে সারা বিশ্বে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে মর্যাদা লাভ করেছে।’ এছাড়া বাউয়েটের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর শহীদের রুহের মাগফিরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত ও দোয়ার আয়োজন করা হয়।

আরও দেখুন

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে:দুলু

 নিজস্ব প্রতিবেদক: হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে। হিন্দু সম্প্রদায়ের সকলে এই দেশের নাগরিক। …