শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাউয়েটের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর রাইজআপ ল্যাবসের

বাউয়েটের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর রাইজআপ ল্যাবসের


নিজস্ব প্রতিবেদক: 
নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এবং রাইজআপ ল্যাবস এর সাথে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে, বাউয়েটর সাথে আইটি পরিষেবা এবং প্রযুক্তি সমাধান প্রদানকারী প্রতিষ্ঠান রাইজআপ ল্যাবস এর সাথে ওই চুিক্ত স্বাক্ষরিত হয়।

রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন বাউয়েট এর পক্ষে এবং রাইজআপ ল্যাবস এর অপারেশনস ম্যানেজার মশিউর রহমান ওই সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা, ইসিই অনুষদের ডিন এবং ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. কাজী খাইরুল ইসলাম, আইকিউএসি এর পরিচালক এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. রাশিদুল হাসান, বাউয়েট রিসার্চ সেন্টারের পরিচালক এবং সহযোগী অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আব্দুর রশিদ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. রুবেল বাশার, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এবং রাইজআপ ল্যাবের বিজনেস অ্যানালিস্ট রিফাত আশরাফ ওই সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা বলেন যে, ‘রাইজআপ ল্যাবস এবং বাউয়েট এর মধ্যে এই পারস্পরিকভাবে সমঝোতা স্বাক্ষরের মাধ্যমে এই প্রতিষ্ঠানের বিশেষ করে সিএসই, ইইই, আইসিই এবং বিবিএ এর শিক্ষার্থীগণ বা স্নাতকগণ তাদের মেধাকে কাজে লাগাতে এবং বাস্তব ক্ষেত্রে তাদের দক্ষতা বিকাশের মাধ্যমে নিজেকে প্রস্তুত করার সুযোগ পাবে। ’এই প্রসঙ্গে রাইজআপ ল্যাবসের অপারেশন ম্যানেজার মশিউর রহমান বলেন, ‘এই সমঝোতা স্বাক্ষর একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। এর মাধ্যমে রাইজআপ ল্যাবস এবং বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি দক্ষ ও শিক্ষিত মানবসম্পদ তৈরিতে একসঙ্গে কাজ করবে।
’ উল্লেখ্য রাইজআপ ল্যাবস বাংলাদেশের অন্যতম আইসিটি প্রতিষ্ঠান যারা মোবাইল অ্যাপস, গেইমস্ এবং ওয়েব সিস্টেমসহ বিভিন্ন প্ল্যাটফরমে সেবা প্রদান করে আসছে। সমঝোতা চুক্তির আওতায় উক্ত কোম্পানি বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণা কর্ম, শিক্ষার্থীদের ইন্টার্ণশিপ, চাকুরি প্রদান, অটোমোশন সফট্ওয়ারসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …