বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / জাতীয় / বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে কাজ করছে সরকার

বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে কাজ করছে সরকার


নিউজ ডেস্ক:
সারাদেশে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে সরকার কাজ করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, শিগগির বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এছাড়া গাজীপুর, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম ও খুলনাসহ সব সিটি করপোরেশন, বিভাগীয় শহর, জেলা, পৌরসভা এমনকি উপজেলা পর্যায়ে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) বিকেলে রাজধানীর বনানীতে বিটিসিএল (টিঅ্যান্ডটি) খেলার মাঠে বিডি ক্লিনের ‘সেভ আর্থ, সেভ বাংলাদেশ’ শীর্ষক এক অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নয়নের অগ্রযাত্রায় দেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ভালো কাজ করতে গেলে চ্যালেঞ্জ আসবে। নতুন বছরে আমাদের চ্যালেঞ্জ রয়েছে। স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের নির্বাচিত প্রতিনিধিরা মানুষের নাগরিক সেবা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত গ্রহণ করে। আর তা বাস্তবায়নে ভূমিকা পালন করে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো। তবে সব কিছুতে মানুষের অংশগ্রহণ অপরিহার্য।

বঙ্গবন্ধু একজন ক্যারিশম্যাটিক লিডার ছিলেন উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতির পিতা জানতেন এবং বুঝতেন যে, বাংলাদেশকে দমিয়ে রাখা যাবে না। এদেশ একদিন উন্নত-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত হবে। আজ সারা পৃথিবীতে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। বঙ্গবন্ধুর ভবিষ্যৎ বাণী সত্য প্রমাণিত হয়েছে।

আরও দেখুন

নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পর ভুট্টার জমি থেকে যুবকের মরদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পরে সোহেল রানা (২৮)নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা …