শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / জাতীয় / বরেণ্য অভিনেতা আলী যাকের মারা গেছেন

বরেণ্য অভিনেতা আলী যাকের মারা গেছেন

নিউজ ডেস্ক:
সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বরেণ্য অভিনেতা ও নাট্যকার আলী যাকের মারা গেছেন।

শুক্রবার সকাল পৌনে ৭টার দিকে, রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান থিয়েটার আন্দোলনের অন্যতম পথিকৃৎ নন্দিত অভিনেতা আলী যাকের। তার বয়স হয়েছিলো ৭৬ বছর। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন, করোনা পজিটিভও ছিলেন তিনি। এছাড়া বার্ধক্যজনিত নানা রোগেও ভুগছিলেন তিনি।

সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১১টা থেকে তার মরদেহ মুক্তিযুদ্ধ জাদুঘরে নেয়া হয়।সেখানে তাকে গার্ড অগ অনার দেয়া হয়। বাদ আসর তার জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে, গত রবিবার রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয় তাকে। হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন তিনি।

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বীর মুক্তিযোদ্ধা আলী যাকের এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রপতি আবদুল হামিদ।

১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন আলী যাকের। তিনি টেলিভিশন ও মঞ্চনাটকে সমান জনপ্রিয়। একই সঙ্গে দেশীয় বিজ্ঞাপন শিল্পের একজন পুরোধা ব্যক্তিত্ব। শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার আলী যাকেরকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। এ ছাড়া তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক এবং মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন। 

সূত্র: ডিবিসি নিউজ

আরও দেখুন

নাটোরে গাঁজা সহ ২ জনকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর 

নিজস্ব প্রতিবেদক: নাটোরে পৃথক দুইটি অভিযানে  ১৮ কেজি গাঁজা সহ রুহেল আহমেদ (২৬) ও  গোলাম …