বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ ১০ জন আহত, পুলিশি টহল জোরদার 

বড়াইগ্রামে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ ১০ জন আহত, পুলিশি টহল জোরদার 

  নিজস্ব প্রতিবেদক:

 নাটোরের বড়াইগ্রামে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ছয়জন গুলিবিদ্ধসহ মোট ১০ জন আহত হয়েছেন। এ সময় শিক্ষকের বাড়ি সহ ৯টি বাড়ি, পাঁচটি মোটর সাইকেল এবং ২৬ টি দোকান ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। শান্তি শৃঙ্খলা রক্ষার্থে এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন বড়াইগ্রাম সার্কেলের এএসপি শরীফ আল রাজীব ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আযম খান। 

রোববার সন্ধ্যা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত উপজেলার চান্দাই ইউনিয়নের দাসগ্রাম বাজার ও রাজেন্দ্রপুর কুদুর মোড়ে এসব ঘটনা ঘটে। এ ব্যাপারে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা বিএনপি।

এ ঘটনায় গুলিবিদ্ধরা হলেন- বিএনপি কর্মী রাজেন্দ্রপুর গ্রামের শহীদুল ইসলাম মালিথা (৩৮), সাগর আলী (২০), মামুন হোসেন (২১), জাহিদ আলী (১৮) ও মশিউর রহমান (২৮), দাসগ্রামের রবিউল করিম (৩৯)। এছাড়া সংঘর্ষে দাসগ্রামের মেহেদী হাসান (২৮), শাহ আজিজ (৪০), লিটন (৩৮) ও আওয়ামীলীগ কর্মী শাহিন মালিথা (৬০) আহত হয়েছেন। আহতদের মধ্যে শহীদুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যদের বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। 

স্থানীয়রা জানান, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল টিপু ও সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের মধ্যে দীর্ঘদিন যাবত ইউনিয়ন কমিটি নিয়ে দ্বন্দ্ব চলে আসছিলো। রোববার সন্ধ্যায় উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে দাসগ্রাম বাজারে সংঘর্ষ ঘটে। এ সময় ভান্ডারদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল হান্নানের বাড়ি সহ ৯টি বাড়ি ভাংচুর হয়।

 শিক্ষক আব্দুল হান্নানের বাড়ি ভাংচুরের প্রতিবাদ এবং ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান চান্দাই ইউনিয়ন প্রাথমিক শিক্ষক পরিবার সংগঠনের সভাপতি মো. আব্দুল খালেক, সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান সহ প্রায় ৩০/৩১ জন শিক্ষক। মঙ্গলবার শিক্ষকমন্ডলী তাদের সহকর্মী আব্দুল হান্নানের বাড়ি ঘর ভাংচুরের দৃশ্য দেখতে এসে তারা দুঃখের আবেগে আপ্লুত হন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে শান্তনা দেন। 

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আযম খান মঙ্গলবার বলেন, খবর পেয়ে রোববার রাতেই ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়। শান্তি শৃঙ্খলা রক্ষার্থে এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন পক্ষই লিখিত অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আরও দেখুন

সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। পৌর শহরের সরকারপাড়া …