মঙ্গলবার , সেপ্টেম্বর ১৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামে চাঁদা না পেয়ে দুবৃত্তরা বন্ধ করলো ঔষধ তৈরীর কারখানা

বড়াইগ্রামে চাঁদা না পেয়ে দুবৃত্তরা বন্ধ করলো ঔষধ তৈরীর কারখানা

নিজস্ব প্রতিবেদক:

 নাটোরের বড়াইগ্রামে চাঁদা না পেয়ে “জেনি আয়ুর্বেদিক ল্যাবরেটরি নামের” এক ঔষধ তৈরীর কারখানা দুবৃত্ত কতৃক বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার গোপালপুর ইউনিয়নের গড়মাটি নামক স্থানে এ কারখানাটি অবস্থিত।  গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার বনপাড়ার একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে উক্ত কারখানার স্বত্বাধিকারী আলহাজ¦ মো. মোজাফ্ফর হোসেনের দুই কন্যা সুরাইয়া তানজিম মৌ ও জুবাইরা তাবাচ্ছুম জীম বন্ধ করা ঔষধ তৈরীর কারখানার তালা খুলে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কতৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন। এছাড়া তাদের পিতা এ বিষয়ে গত ২৭ আগষ্ট বিষয়টি নিরসনের জন্য উপজেলা ও থানা প্রশাসন বরাবর আবেদন করেছেন।  

 তাদের অভিযোগ সুত্রে জানা যায়, কারখানাটিতে ২ শত ৬০ জন শ্রমিক কাজ করে। কিছুদিন আগে ওই গ্রামের সাইদুর রহমান সহ কয়েকজন দুবৃত্ত আট লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকার করলে কারখানাটি বন্ধ করে দিয়ে নিরাপত্তায় থাকা সিসি ক্যামেরা ভাঙচুর করে এবং কারখানার গেটে তালা দেয় দুবৃত্তরা। এছাড়াও  মালামাল বহনকারী বেশ কয়েয়কটি যানবাহন রাস্তার পাশে উল্টে ফেলে দেয়। কারখানার মহিলা সহ সকল কর্মচারীকে অকথ্য ভাষায় গালাগালি করে। 

সাইদুর রহমান বলেন, আমি গ্রামের শান্তি বজায় রাখার স্বার্থে বিষয়টি মিমাংসা করে  দেওয়ার কথা বলেছি। কোন চাঁদা চাওয়ার ঘটনা ঘটেনি।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাফিউল আযম খান বলেন, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

সিংড়ায় ঝড়ে ভেঙ্গে পড়লো শতবর্ষী বৃক্ষ মানিক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সুকাশ ইউনিয়নের শতবর্ষী গাছ বৃক্ষ মানিক আকর্ষিকঝড়ে ভেঙ্গে পড়েছে। শতবর্ষী এই …