নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে গরু চুরির অভিযোগে যুবক আটক

বড়াইগ্রামে গরু চুরির অভিযোগে যুবক আটক

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের বড়াইগ্রামে মাহিন আলী (৩৫) নামের এক যুবককে গরু চুরির অভিযোগে আটক করে পুলিশে সোর্পদ করেছে এলাকাবাসী। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার সদর ইউনিয়নের তারানগর গ্রামে এ ঘটনা ঘটে। মাহিন আলী উপজেলা শ্রীরামপুর স্কুলপাড়া গ্রামের নাসের আলীর ছেলে।

তারানগর গ্রামের আব্দুল্লাহ আল মামুন বলেন, সামনে কুরবানীর ঈদকে সামনে রেখে কয়েকটি গরু লালন পালন করছে তারানগর গ্রামের বাসিন্দা আব্দুল খালেক দুদু। শুক্রবার রাতে আব্দুল খালেকের ছেলে সবুজ আলী গোয়াল ঘরের বেড়া কাটার সময় বুঝতে পেরে কয়েকজন নিয়ে মাহিন আলী নামের এক ব্যাক্তিকে আটক করে। পরে জিজ্ঞাসাবাসে গরু চুরি করতে আসার কথা স্বীকার করে। এছাড়াও বিগত এক বছর যাবত কোথায় কোথায় চুরি করছে তা বিস্তারিত জানায়। 

মাহিন আলীর বরাত দিয়ে তিনি আরো বলেন, মাহিন আলীর সাথে শ্রীরামপুর গ্রামের আরো তিনজন ছিল। তারা হলেন, গফুর আলীর ছেলে মিঞ্জু মিয়া, ফজলের ছেলে বাবু ও কদু মিয়ার ছেলে মদু মিয়া। মাহিনের ধরা পরা দেখে তারা পালিয়ে যায়। এছাড়াও চুরি করা গরু সরবরাহ করার জন্য সাতজন ছিল। তারা একটি পিকআপ নিয়ে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কলাবাগান এলাকায় ছিল।

তিনি আরো বলেন, গরু কেনার জন্য বেপারী সেজে আগের দিন এসে দেখে  যেত চাটমোহর এলাকার চোর। পরে রাতে এসে মাহিনের সহযোগীতায় চুরি করে নিয়ে যেত। একটি গরু গোয়াল ঘর থেকে বের করে দিলে ৩ হাজার টাকা করে পেত মাহিন আলী। পরে ট্রাকে করে পাবনা জেলার চাটমোহর উপজেলার একটি গোপন ঘরে রাখা হতো। সেখান থেকে কসাইয়ের কাছে বিক্রি করে দেওয়া হতো। 

বড়াইগ্রাম থানার পরিদর্শক শাফিউল আযম খান বলেন, ঈদ উপলক্ষ্যে কৃষকের লালন পালন করা গরু চুরি করার জন্য একটি চক্র চেষ্টা চালাচ্ছে। তাদের চেষ্টা সফল হবে না। আটক ব্যাক্তিকে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। এর সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও দেখুন

বড়াইগ্রাম উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর) নাটোরে বড়াইগ্রাম উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা রোববার উপজেলা পরিষদ …