বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বঙ্গবন্ধু কন্যার দূরদর্শী নেতৃত্বের ফলে আজ বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে -পলক

বঙ্গবন্ধু কন্যার দূরদর্শী নেতৃত্বের ফলে আজ বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে -পলক

নিজস্ব সিংড়া :
তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যার দূরদর্শী নেতৃত্বের ফলে আজ পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ আমাদের সিংড়াতেও বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে। যা বিগত ৫০ বছরে আর কোন সরকার করতে পারেনি। আজকের বদলে যাওয়া এই বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার।

রবিবার (৮ অক্টোবর) বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে স্বেচ্ছাসেবী নিবন্ধনকৃত মহিলা সমিতির অনুকূলে চেক বিতরণ ও আইজিএ প্রশিক্ষণ প্রকল্পের সম্মানী প্রদান এবং ২০২৩-২৪ মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, একজন প্রধানমন্ত্রী জ্ঞানী, দেশপ্রমী, দূরদর্শী ও সৃজনশীল হলে একটা দেশের আর্থ-সামাজিক খাতে কতটা পরিবর্তন ও অগ্রগতি সাধিত হতে পারে বিগত ১৫ বছরে তার অসংখ্য দৃষ্টান্ত তৈরি করেছেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক সক্ষমতা অর্জন এবং বৈপ্লবিক উন্নয়ন ও অগ্রযাত্রার মাধ্যমে বাংলাদেশের বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে রূপান্তর হয়েছে। আজকে আমাদের মা-বোনদের সামাজিক মর্যাদা প্রতিষ্ঠা হয়েছে, নিজেরা আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি জাতীয় অর্থনীতিতেও ভূমিকা রাখছে। বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি প্রবাসী আয়, গার্মেন্টস শিল্প, কৃষি ও আইসিটি খাতসহ সর্বত্র নারীদের ভূমিকা অগ্রগণ্য।

সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরান এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ খন্দকার ফরিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন প্রমুখ।

আরও দেখুন

সিংড়ায় ডিগ্রী ছাড়াই ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা

 নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় এমবিবিএস ডিগ্রী ছাড়াই ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেওয়ায় এক ব্যক্তিকে ১ লক্ষ …