মঙ্গলবার , সেপ্টেম্বর ১৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বকুলের মনোনয়ন অগ্রাহ্য করে লালপুরে বিক্ষোভ ট্রেন অবরোধ

বকুলের মনোনয়ন অগ্রাহ্য করে লালপুরে বিক্ষোভ ট্রেন অবরোধ

নিজস্ব প্রতিবেদক:

নাটোর প্রতিনিধি নাটোরের ২,৩ এবং ৪ নং আসনে আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার পর আনন্দ মিছিল মোটরসাইকেল শোভাযাত্রা করলেও ব্যতিক্রম হয়েছে নাটোর ১ আসনে। বিকেল চারটায় মনোনয়ন ঘোষণার পরপরই সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর এর সমর্থকরা বিক্ষোভ মিছিল করতে থাকে।

এক সময়ে তারা আব্দুলপুর জংশনে রেললাইন অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। একসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা মনোনয়ন প্রাপ্ত বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দিতে থাকে এবং তারা প্রধানমন্ত্রীর কাছে বকুলের মনোনয়ন প্রত্যাহারের দাবি জানান। বিক্ষোভ চলাকালে হঠাৎ করে বিক্ষোভকারীরা বকুল সমর্থকদের উপরে হামলা চালায় এতে পাঁচ ছয় জন কর্মী আহত হয় আব্দুলপুর জংশনের ফাঁড়ির ইনচার্জ হীরেন্দ্রনাথ জানান, আব্দুলপুর রেলওয়ে জংশনে অবস্থানরত আওয়ামী লীগ কর্মীরা বিক্ষোভ করায় সাময়িক বাংলাবান্ধা এক্সপ্রেস এবং উত্তরা এক্সপ্রেস ট্রেন চলাচলে কিছুটা বিঘ্ন ঘটেছে।

পরে নেতাকর্মীদের সান্তনা দিয়ে বুঝিয়ে রেললাইন থেকে সরিয়ে দেওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তিনি আরো জানান, বিক্ষুব্ধ নেতাকর্মীদের সাথে আলোচনা করে তাদের শান্ত করার পর নিজেরাই রেললাইন থেকে সরে চলে যান। অপর মনোনয়ন প্রত্যাশী উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলীর এলাকাতেও তার সমর্থকরা বিক্ষোভ করেছে। এ বিষয়ে মনোনয়ন প্রাপ্ত বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, বাংলাদেশ আওয়ামী লীগ উপমহাদেশের একটি বৃহত্তম রাজনৈতিক সংগঠন। এখানে গণতন্ত্রের চর্চা হয়। সেক্ষেত্রে মনোনয়ন অনেকেই পেতে পারেন। না পেলে বিক্ষুব্ধ হতে পারেন। আশা করছি আমি এলাকায় গেলে নেতাকর্মীদের একসঙ্গে নিয়ে বসে আলোচনা করে সব ঠিক করে ফেলতে পারব।

এ বিষয়ে কথা বলার জন্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মনোনয়ন প্রত্যাশী শামীম আহমেদ সাগরের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান আমি ঢাকায় আছি এলাকায় কারা বিক্ষোভ করছে কারা ট্রেন অবরোধ করছে আমি এই বিষয়ে কিছুই জানিনা।

আরও দেখুন

সিংড়ায় ঝড়ে ভেঙ্গে পড়লো শতবর্ষী বৃক্ষ মানিক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সুকাশ ইউনিয়নের শতবর্ষী গাছ বৃক্ষ মানিক আকর্ষিকঝড়ে ভেঙ্গে পড়েছে। শতবর্ষী এই …