নীড় পাতা / জাতীয় / ফের ১২ জুন থেকে চালু হচ্ছে চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেন

ফের ১২ জুন থেকে চালু হচ্ছে চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেন

নিউজ ডেস্ক :

ইঞ্জিন ও লোকবল সংকটের কারণে বন্ধ হওয়া কক্সাবজার-চট্টগ্রাম রুটের বিশেষ ট্রেনটি ফের চালু করা হচ্ছে। আগামী ১২ জুন থেকে ট্রেনটি আবারও চালুর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। চট্টগ্রামবাসীর দাবির মুখে শুক্রবার রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী কক্সাবজার-চট্টগ্রাম রুটের বিশেষ ট্রেনটি চালুর এ সিদ্ধান্তের কথা জানান।

ঈদ-উল ফিতর উপলক্ষে গত ৮ এপ্রিল থেকে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেনটি চালু করা হয়েছিল। যাত্রী চাহিদা ও স্থানীয়দের দাবির প্রেক্ষিতে ট্রেনটির ৩০ মে পর্যন্ত সময় বাড়িয়ে চালানো হয়। এক পর্যায়ে ইঞ্জিন ও লোকবল সংকটের কথা বলে গত বৃহস্পতিবার থেকে ট্রেনটি চলাচল করে বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। এ নিয়ে সমালোচনার মুখে পড়ে রেলওয়ে। ট্রেনটি বন্ধ করা নিয়ে বিভিন্ন সামাজিক যোগযোগ মাধ্যমে প্রশ্ন তুলেন চট্টগ্রামের মানুষ। এই অবস্থায় ট্রেনটি নতুন করে চালুর ঘোষণা দেওয়া হলো।

রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী জানিয়েছেন, রেলওয়েতে লোকোমাস্টার (চালক) ও গার্ড স্বল্পতা এবং মিটার গেজ ইঞ্জিনের সংকট রয়েছে। কিছু ইঞ্জিনে ট্রাকশন মোটরের সমস্যা দেখা দিচ্ছে। অনেক সময় দুর্ঘটনার কারণেও নিয়মিত ট্রেন চালানো কষ্টসাধ্য হয়ে পড়েছে। তাই চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচলকারি ট্রেনটি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে যাত্রী চাহিদা বিবেচনায় বিশেষ ট্রেনটি আগামী ১২ জুন থেকে পরিচলানার পরিকল্পনা করা হয়েছে।

আরও দেখুন

সিংড়ায় রোগে আক্রান্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা ও কৃষি প্রণোদনা বিতরণ

নিজস্ব প্রতিবেদক: সিংড়া (নাটোর) নাটোরের সিংড়ায় ক্যান্সার ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা, প্রতিমন্ত্রীর …