শুক্রবার , অক্টোবর ১৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / প্রধানমন্ত্রী প্রতিবন্ধী সুরক্ষা আইন প্রনয়ণ করেছেন -পলক

প্রধানমন্ত্রী প্রতিবন্ধী সুরক্ষা আইন প্রনয়ণ করেছেন -পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সরকার বাংলাদেশে প্রতিবন্ধী সুরক্ষা আইন প্রণয়ন করেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশেষ ভাতার ব্যবস্থা করেছেন। প্রতিমূহুর্তে সমাজের প্রতিটা শ্রেণীর মানুষের অধিকার নিয়ে ভাবেন ও কাজ করেন তিনি। সমাজে প্রতিবন্ধী সন্তানদের বোঝা মনে করা হতো, পরিবার ও সমাজে তাদের কোন অবস্থান ও অধিকার ছিলনা। আওয়ামী লীগ সরকার সমাজে তাদের অধিকার প্রতিষ্ঠা এবং অবস্থান সুনিশ্চিত করেছেন।

তিনি আরো বলেন, দীর্ঘদিনের অবহেলিত আমাদের এই সিংড়া জনপদের অধিকার ও দাবি নিয়ে আপনাদের ভালোবাসা ও সমর্থন দিয়ে ২০০৮ সালে আপনারা আমাকে জাতীয় সংসদে পাঠিয়েছিলেন। মাত্র ১৫ বছরের ব্যবধানে প্রাণের সিংড়া আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।
অন্ধকারাচ্ছন্ন জনপদ আজ বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে, যোগাযোগ বিচ্ছিন্ন সিংড়ার প্রতিটা গ্রাম আজ পাকা সড়কে সংযুক্ত, আমাদের সন্তানদের জন্য শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে, কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে।

জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২৩ উপলক্ষে রবিবার সকাল ১১ টায় সিংড়া চলনবিল প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেন।

চলনবিল প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সাবেক ভাইস চেয়ারম্যান আনজুমান আরার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি ডালিম আহমেদ ডন, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, কাউন্সিলর তপন আহমেদ প্রমুখ।

আরও দেখুন

রাসিকের স্বাস্থ্য বিভাগকে দুটি কম্পিউটার 

হস্তান্তর করল রেডক্রিসেন্ট নিজস্ব প্রতিবেদক রাজশাহী……..ওয়ার্ড পর্যায়ের স্বাস্থ্য সেবা সংক্রান্ত তথ্য সংরক্ষণে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য …