বৃহস্পতিবার , মার্চ ২৮ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / প্রধানমন্ত্রীর ঈদ উপহার নাটোরে ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ৯৯৪ টি ঘর হস্তান্তর

প্রধানমন্ত্রীর ঈদ উপহার নাটোরে ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ৯৯৪ টি ঘর হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক:
প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে নাটোরে ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ৯৯৪ টি ঘর হস্তান্তর করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১ টার দিকে নাটোর সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এই ঘরগুলো হস্তান্তর করেন। পরে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রহিমা খাতুন গৃহহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন।

মুজিব শতবর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের কার্যক্রম শুরু হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ২০২০-২১ অর্থ বছরে নাটোরের ৭ টি উপজেলায় ১ম পর্যায়ে ৯ কোটি ৫৪ লাখ ১৮ হাজার টাকা ব্যায়ে ৫৫৮টি ও দ্বিতীয় পর্যায়ে ২৬ কোটি ৩৬ লাখ ৪০ হাজার টাকা ব্যায়ে ১৩৮১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে এ জেলায় পবিত্র ঈদ উল-ফিতর এর উপহার স্বরূপ ৯৯৪ টি গৃহ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হস্তান্তর করা হ’লো। উল্লেখ্য, ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি একক গৃহে একটি টয়লেট, একটি রান্নার কক্ষ ও ইউটিলিটি স্পেস রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা খাতুন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকবৃন্দসহ কর্মকর্তাবৃন্দ।

আরও দেখুন

নাটোরে দুই মুরগি বিক্রেতাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নাটোরের দুই মুরগি বিক্রেতাকে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক …