শুক্রবার , অক্টোবর ১৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / প্রকাশিত মিথ্যা সংবাদের বিরুদ্ধে পাল্টা “সংবাদ সম্মেলন”

প্রকাশিত মিথ্যা সংবাদের বিরুদ্ধে পাল্টা “সংবাদ সম্মেলন”

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুরে মিথ্যা সংবাদ প্রকাশের বিরুদ্ধে পাল্টা “সংবাদ সম্মেলন” করেছেন ভুক্তভোগী উপজেলার ৭নং ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ দফাদার প্রদীপ কুমার দাস। প্রদীপ কুমার দাস ওয়ালিয়া সেন্টারপাড়া গ্রামের প্রয়াত নরেন্দ্রনাথ দাস এর ছেলে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে নাটোরের লালপুরে একটি রেষ্টেুরেন্টে আয়োজিত পাল্টা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রদীপ কুমার জানান, গত ২৪ নভেম্বর জাতীয় দৈনিক সমকাল(অনলাইন), রাজশাহী’র আঞ্চলিক দৈনিক শান সাইন ও কয়েকটি অনলাইন পত্রিকায় “গ্রাম পুলিশের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ” শিরোনামে আমার বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে উল্লেখিত বাদী ভাস্কর রঞ্জন সরকার সংবাদ সম্মেলনের মাধ্যমে দাবি করেন, তাদের এজমালি সম্পত্তি আমি জোর পূর্বক দখল করেছি।

তিনি আরো জানান, আমি উল্লেখিত সম্পদের বৈধ মালিক একই এলাকার প্রয়াত নগেন্দ্রনাথ সরকার এর পুত্রবতী কন্যা মধু ছন্দা বসাক এর নিকট হতে চাষাবাদের জন্য অর্থের বিনিময়ে এগ্রিমেন্ট কট বন্ধক নিয়েছি, যার সকল কাগজপত্রাদি আমার কাছে সংরক্ষিত আছে। আমি অন্য কাহারো জমি দখল বা কাউকে হত্যার হুমকি প্রদান করি নাই। তারপরেও ভাস্কর রঞ্জন সরকার আমার বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন। গত ২৭ নভেম্বর ২০২৩ ইং তারিখের শুনানিতে তা মিথ্যা প্রমানিত হলে বিজ্ঞ আদালত মামলাটি খারিজ করে দেন।

আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে যে তথ্য উল্লেখ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। ব্যাক্তিগত আক্রশ থেকে ভাস্কর রঞ্জন সরকার আমার নামে মিথ্যাচার করেছে। এতে সামাজিক ও চাকুরীস্থলে আমার সম্মান ক্ষুন্ন হয়েছে। আমি এই মিথ্যাচারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত উল্লেখিত জমির মালিক মধু ছন্দা বসাক বলেন, আমার প্রয়াত পিতার রেখে যাওয়া সকল সম্পদের একমাত্র বৈধ ওয়ারিশ আমি। বৈবাহিক সূত্রে আমি আমার স্বামীর বাড়ী দিনাজপুর উপজেলার উত্তর হরিরামপুর গ্রামে বাস করি। এখান থেকে আমার জমি-জমা রক্ষনাবেক্ষন করা সম্ভব হয়না, তাই আমি গ্রাম পুলিশ দফাদারের কাছে অর্থের বিনিময়ে কিছু জমি কট বন্ধক রাখি। প্রদীপ কুমার অন্য কাহারো জমি জবর দখল করে নাই। উল্লেখ্য- ভাস্কর রঞ্জন সরকার আমার কাকাতো ভাই, আমি না থাকার সুবাদে সে আমার সকল জমি জবর দখল করে রেখেছে, কিছু জমি আমার অগচরে অবৈধভাবে বিক্রি করেছে এবং বিভিন্ন সময় আমাকে হুমকি দেয় যেন আমি ঐ জমি আর দাবি না করি। এঘটনা এলাকার জনপ্রতিনিধিসহ সকলেই অবগত আছেন।

এসময় প্রদীপ কুমার ও মধু ছন্দা বলেন, আমরা আপনাদের মাধমে আইন প্রয়োগকারী সংস্থা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি এবং মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে মধু ছন্দার স্বামী শ্রী সুমঙ্গল কুমার বসাকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

আরও দেখুন

রাসিকের স্বাস্থ্য বিভাগকে দুটি কম্পিউটার 

হস্তান্তর করল রেডক্রিসেন্ট নিজস্ব প্রতিবেদক রাজশাহী……..ওয়ার্ড পর্যায়ের স্বাস্থ্য সেবা সংক্রান্ত তথ্য সংরক্ষণে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য …