শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে নানা অনিয়ম ও দুর্নীতির দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত

পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে নানা অনিয়ম ও দুর্নীতির দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া:
রাজশাহীর পুঠিয়া উপজেলায় অর্থ আত্মসাৎ, নানা অনিয়ম ও দুর্নীতিসহ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সহিত অসদাচরণের অভিযোগে পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম মিন্টুকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আজ রবিবার (২৭ জুন) সকালে বিদ্যালয়টির পরিচালনা কমিটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে রসিদ ছাড়া অতিরিক্ত অর্থ আদায়, বেতন, সেশন ফি, জেএসসি এবং এসএসসি’র রেজিষ্ট্রেশন ফি ও পরীক্ষার ফরম পূরণ বাবদ অতিরিক্ত অর্থ আদায়সহ বিভিন্ন খাত থেকে ভুয়া ভাউচারের মাধ্যমে ১ লক্ষ ৮ হাজার ৩২৫ টাকা আত্মসাৎ এবং অভিভাবক-ছাত্রীদের সাথে অসদাচরণ, জাতীয় দিবস উদযাপনে অবহেলাসহ বিভিন্ন অভিযোগের সত্যতা প্রমানিত হওয়ায় প্রধান শিক্ষককে কর্মস্থল থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আহসান উল হক মাসুদ জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে দীর্ঘদিন থেকেই অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া যায়। পরবর্তীকালে ম্যানেজিং কমিটি ও শিক্ষকেরা সভা করে বেসরকারি মাধ্যমিক স্কুল শিক্ষকদের চাকুরির শর্ত বিধিমালা ১৯৭৯ এর ২ (এ) ও ১৩ (১) ধারা মোতাবেক প্রধান শিক্ষক আব্দুস সাত্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তের অনুলিপি জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে। পাশাপাশি বেসরকারি মাধ্যমিক স্কুল শিক্ষকদের চাকুরির শর্ত বিধিমালা ১৯৮৯ এর ১৪ (২) ধারা অনুসারে তদন্ত কমিটি গঠন হয়েছে। অভিযোগগুলোর সত্যতা মিললে প্রধান শিক্ষকককে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে বলেও জানান তিনি।
এ বিষয়ে প্রধান শিক্ষক আব্দুস সাত্তারের সাথে কথা বলার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

আরও দেখুন

নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত-১

 নিজস্ব প্রতিবেদক: নাটোরে সড়ক দুর্ঘটনায় বিমল পাল(৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। আজ ৫ অক্টোবর …