শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়ায় সাহায্যের হাত সংগঠনের উদ্যোগে মানুষের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদের পোষাক বিতরণ

পুঠিয়ায় সাহায্যের হাত সংগঠনের উদ্যোগে মানুষের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদের পোষাক বিতরণ

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া:
পুঠিয়ায় সাহায্যের হাত সংগঠনের উদ্যোগে সমাজের বিপন্ন মানুষের মধ্যে খাদ্য সামগ্রী ও পরিবারের ছোটদের জন্য ঈদের পোষাক বিতরণ করেছে। সোমবার সকালে আজ পুঠিয়া উপজেলা চত্বরে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।

”অন্ধকার ভেঙে দিয়ে চলব আলোর পথে, বিশ্ব টাকে পাল্টে দেবো হাতে হাত রেখে ” এই আদর্শে ২০১৯ সালে পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের উদ্যোগে জন্ম নেয় ”সাহায্যের হাত ”সংগঠন । স্কুলের গন্ডি পেরিয়ে কলেজে গিয়েও তারা পথ থেকে বিচ্যুত হয়নি। বরং আরো সংগঠিত হয়েছে, বিস্তৃত করেছে কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে। তারই আলোকে গতবছরেরে মতো এবারেও ঈদের আনন্দ সকলের মাঝে পৌঁছে দিতে এই মহতী উদ্যোগ।
এ ছাড়াও বিভিন্ন সময়ে এই সংগঠনের পক্ষ থেকে স্কুল, কলেজে পড়ুয়া দরিদ্র মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, ফরম ফিলাপের অর্থ সাহায্য, পথচারীদের মাঝে মাস্ক, স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

এবারের ঈদে বিপন্ন মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ. পিএএ। উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, পুঠিয়া কারিগরি কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম মিন্টু, সহকারী শিক্ষক পল্লব কুমার সেন গুপ্ত, সাহায্যের হাত সংগঠনের প্রতিষ্ঠাতা তথা দলনেতা নূরেন সাদাফ মিথি সহ সংগঠনের সদস্য বৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার তাঁর উদ্বোধনী বক্তব্যে ছোট ছোট বাচ্চাদের এমন উদ্যোগের ভূয়সি প্রশংসা করেন এবং এমন কর্মকান্ডের সাথে তাঁর সহযোগিতা অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়ে “সাহায্যের হাত” সংগঠনের প্রতিষ্ঠাতা নূরেন সাদাফ মিথির হাতে নগদ ৫০০০ টাকা তুলে দেন। এরপর উপস্থিত কয়েক জনের হাতে খাদ্য ও বস্ত্র তুলে দেন তিনি।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …