রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / পুঠিয়ায় সরকারি রাস্তার ৩২টি গাছ কাটার অভিযোগ

পুঠিয়ায় সরকারি রাস্তার ৩২টি গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া (রাজশাহী): 
রাজশাহীর পুঠিয়ায় অবৈধভাবে সরকারি রাস্তার পাশে মূল্যবান ৩২টি মেহগনি গাছ কেটে বিক্রি করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলা সদরের গোপালহাটী-কৃষ্ণপুর সড়কে।

এলাকাবাসীরা অভিযোগ করেন, কৃষ্ণপুর গ্রামের মারুফ হাসান বাবলু সরকারি রাস্তার পাশে থাকা ওই বত্রিশটি মেহগনি গাছ বিক্রি করেছেন। গাছ গুলোর আনুমানিক মূল্য প্রায় পাঁচ লাখ টাকার মত এবং অবৈধভাবে এই এলাকার সরকারি গাছগুলো কিনছেন রামজীবনপুর গ্রামের ভেদোঁড় আলীর ছেলে বেলাল হোসেন নামের এক প্রভাবশালী কাঠ ব্যবসায়ী।

স্থানীয়রা জানান, কাঠ ব্যবসায়ী বেলাল গত বুধবার উপজেলা সদরের গোপালহাটী-কৃষ্ণপুর সড়কের সরকারী খাল ‘বর্তমানে ভরাটকৃত’ সীমানায় সড়কের পাশে লাইন করে লাগানো বত্রিশটি মেহগনি গাছ কেটে গাড়ী যোগে পাঁচআনী বাজারে নিজের আড়ৎ এ নিয়ে রেখে দেন। 

পাঁচআনী বাজারের প্রত্যক্ষদর্শী খালেক সর্দার জানান, বাবলু নামের এক ব্যক্তি তার নিজের গাছ দাবী করে কাঠ ব্যবসায়ী বেলাল এর কাছে এই ৩২টি মেহগনি গাছ বিক্রি করেন।

পরে বেলাল হোসেনকে অনুমতি ছাড়া সরকারি গাছ কাটার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গত ক’দিন আগে কাঁচ ব্যবসায়ী বাবলু’র জমিতে থাকা বত্রিশটি ছোট-বড় মেহগনি গাছ ২৫ হাজার টাকা দিয়ে কিনেছি।  

গাছ বিক্রেতা মারুফ হাসান বাবলু স্থানীয় সংবাদকর্মীদের বলেন, গাছগুলো আমার জমির সীমানার মধ্যে ছিল এবং আমারই লাগানো, তাই বিক্রি করেছি। না বুঝে এলাকাবাসী অভিযোগ করেছেন। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাস্মদ আনাছ্ পিএএ বলেন, এলাকাবাসীর মৌখিক অভিযোগের ভিত্তিতে একজন কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। 

আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …