বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / পুঠিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

পুঠিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

নিজস্ব প্রতিবেদক: পুঠিয়া (রাজশাহী)
ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর পুঠিয়া উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৩১ জুলাই) সকালে একটি র‌্যালি উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের পুকুরে পোনা অবমুক্ত করার পর উপজেলা পরিষদের হলরুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ, কে, এম, নূর হোসেন নির্ঝর এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান
আব্দুস সামাদ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) মৌসুমি রহমান, উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডা. মো. রোকনুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি রবিউল ইসলাম রবি প্রমুখ।

এছাড়া বিভিন্ন ইউনিয়ন থেকে আসা মৎস্যজীবী, মৎস্য চাষি ও মৎস্য সেক্টরের সাথে জড়িত অন্যান্য সুফল ভোগীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে উপজেলায় মৎস সেক্টরে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বেনজির আহমেদ। এসময় তিনি  বলেন- মাছ আমাদের জাতীয় সম্পদ। এই সম্পদ রক্ষা করা আমাদের প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য। বর্তমান সরকার মৎস্য সেক্টর রক্ষায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। মৎস্য সম্পদ রক্ষায় মৎস্য সুরক্ষা আইন আমাদেরকে মেনে চলতে হবে।
এছাড়াও তিনি মাছ চাষে আধুনিক প্রযুক্তির ব্যবহার করে উৎপাদন বৃদ্ধিতে সরকারের দেওয়া নানা প্রযুক্তিগত সুবিধা নিতে মৎস্য চাষিদের প্রতি আহ্বান জানান। 

আরও দেখুন

বৈষম্যবিরোধীদের নামে ছাত্রলীগকে পুনর্বাসন, প্রতিরোধের আহ্বান শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক: নাটোরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নাম ব্যবহার করে নানান অপকর্ম, আওয়ামী লীগ, ছাত্রলীগকে পূর্নবাসন …