রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / পুঠিয়ায় জঙ্গি সন্দেহে খাগড়াছড়ির যুবক গ্রেপ্তার, উগ্রবাদী বই উদ্ধার

পুঠিয়ায় জঙ্গি সন্দেহে খাগড়াছড়ির যুবক গ্রেপ্তার, উগ্রবাদী বই উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া (রাজশাহী):

রাজশাহীর পুঠিয়ায় উগ্রবাদী বই, লিফলেটসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার (২৭ আগষ্ট) রাত ১০ টার দিকে উপজেলার বানেশ্বর ইউনিয়নের রঘুরামপুর গ্রামের একটি পরিত্যাক্ত ঘর থেকে তাকে গ্রেফতার করা হয়।

 গ্রেফতারকৃত যুবকের নাম ইসমাইল হোসেন (২৪)। সে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার পলাশপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে। তবে তিনি পুঠিয়ার রঘুরামপুর গ্রামের মুক্তিযোদ্ধা রহমত আলীর পরিত্যক্ত ঘরে থাকতেন সেখান থেকে‌ র‌্যাব তাকে গ্রেফতার করেছে।

‌‌র‌্যাব-৫ জানিয়েছে, এলিট ফোর্স র‌্যাব তার সুচনালগ্ন থেকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কঠোর গোয়েন্দা নজরদারি ও নিয়মিত অভিযানের ফলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনগুলো বার বার সংগঠিত হওয়ার চেষ্টা চালিয়েও ব্যার্থ হয়েছে এমনকি আইন প্রয়োগকারী সংস্থার হাতে গ্রেফতার হয়েছে।

সুত্র মতে, এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল গত বৃহস্পতিবার রাতে উপজেলার বানেশ্বর ইউনিয়নের রঘুরামপুর গ্রামে বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর পরিত্যক্ত টিনসেড বাড়ীতে অভিযান চালায়। এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ইসমাইল হোসেনকে গ্রেফতার করেছে।

র‌্যাব আরো জানিয়েছে, সেখান থেকে ৭ টি উগ্রবাদী বই, ১ সেট লিফলেট, একটি মোবাইল ফোন, ৩ টি সিমকার্ড, একটি ব্যাগ, একটি পাওয়ার ব্যাংক, একটি চার্জার, একটি টচ লাইট ও একটি মোমবাতি উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছে র‌্যাব।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …