রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / পিপিই-গ্লাভস না থাকায় স্বাস্থ্যঝুঁকিতে ওষুধ বিক্রেতা

পিপিই-গ্লাভস না থাকায় স্বাস্থ্যঝুঁকিতে ওষুধ বিক্রেতা


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ

সরাবিশ্বের মত নাটোরের গুরুদাসপুরও করোনা ঝড়ে টালমাটাল। স্বস্তিতে নেই মানুষ। সুরক্ষার জন্য সচেতন হওয়ার চেষ্টা করলেও মিলছে না প্রয়োজনীয় সামগ্রী। যদিও পাওয়া যায় তা দুই-তিনগুন মূল্যে কিনতে হচ্ছে। তার পরও মাস্ক, হ্যান্ড ওয়াশ, সেনিটাইজার, হেক্সিসল, ওয়ানটাইম গ্লাভস পাওয়া যাচ্ছে না। নিম্ন মানের মাস্ক পাওয়া গেলেও দাম খুব চড়া।

এদিকে ফার্মেসীর কর্মচারীরা পিপিই ও গ্লাভস সরবরাহ না পাওয়ায় ঝুঁকি নিয়ে ওষুধ বিক্রি করা বন্ধ করে দেবেন বলে জানা গেছে। সরকারি বেসরকারি কোনোভাবেই তারা পিপিই গ্লাভস না পাওয়ায় স্বাস্থ্যঝুঁকিতে রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে।

চাঁচকৈড় বাজারের রাকিব ফার্মেসীর সেলসম্যান মো. সেলিম জানান, কে কোন রোগে আক্রান্ত হয়ে আসে বোঝা যায়না। কিন্তু তাদের প্রয়োজনীয় ওষুধ দিতে হচ্ছে। আবার সেই হাত দিয়েই টাকা গুনে নিতে হচ্ছে। প্রতিদিন শতশত রোগী নিয়ে কারবার করছি অথচ আমাদের প্রোটেকশন নেই।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম বলেন, আমাদের সরকারি ফার্মেসীতে সকল সুরক্ষা নিশ্চিত করা আছে। তবে বেসরকারি ফার্মেসীর কর্মচারীদের সুরক্ষা করার দায়িত্ব ফার্মেসী মালিকদের।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …