শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগ নাটোর জেলা শাখার পৃথক দু’টি কমিটি ঘোষণা

পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগ নাটোর জেলা শাখার পৃথক দু’টি কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:
পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগ নাটোর জেলা শাখার পৃথক দু’টি কমিটি ঘোষণা করা হয়েছে। এই ঘোষণার মাধ্যমে জেলা শ্রমিকলীগের দু’টি পক্ষ মুখোমুখি দাঁড়িয়েছে। দুই পক্ষই একে অপরকে অবৈধ কমিটি বলে ঘোষণা দিয়ে বক্তব্য রাখেন।
জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব কে এম আযম খসরু স্বাক্ষরে অনুমোদনকৃত কমিটির সভাপতি পদে সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে নির্বাচিত করা হয়।

আজ রবিবার দুপুরে নাটোর আধুনিক সদর হাসাতাল চত্বরে অবস্থিত টেনিস মাঠে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সভাপতি পদে সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত লিখিত বক্তব্যে বলা হয় গত ৭ জানুয়ারী জেলা শ্রমিকলীগের সম্মেলনের পর তৃণমুলের মতামতের ভিত্তিতে জেলার দায়িত্বপ্রাপ্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সুপারিশে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তাদের নাম ঘোষণা করেন।
গতকাল শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নূর কুতুব আলম মান্নান ও যুগ্ম সাধারণ সম্পাদক বি.এম.জাফর স্বাক্ষরে অনুমোদিত ৭১ সদস্য বিশিষ্ট নাটোর জেলা কমিটি ঘোষণা করা হয়েছে তা’ সম্পূর্ণভাবে অবৈধ। কারণ কেন্দ্রীয কমিটির সভাপতি হিসেবে যিনি নিজেকে প্রচার করেছেন সেই নূর কুতুব আলম মান্নান প্রকৃতপক্ষে ভারপ্রাপ্ত সভাপতি। জেলা কমিটির অনুমোদন দেয়ার কোন এখতিয়ার তার নেই।জেলা কমিটির বৈধ অনুমোদন দেওয়ার এখতিয়ার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের। তাছাড়া তাদের পক্ষে মৌখিক সমর্থনও দিয়েছিলেন ভারপ্রাপ্ত সভাপতি নূর কুতুব আলম মান্নান। অবশ্য সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তারা জানান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শুধু সভাপতি ও সসাধারণ সম্পাদকের নামের অনুমোদন দিয়েছেন। পূর্ণাঙ্গ কমিটি ঘোলণা করা হয়নি।

সাংবাদিকদের আর এক প্রশ্নের উত্তরে তারা জানান, সম্মেলনের পর নতুন কমিটি গঠনের লক্ষ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, স্থানিীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল , জাতীয় শ্রমিক লীগ নাটোর জেলা শাখার সাবেক সভাপতি মইনুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলুকে নিয়ে একটি কমিটি করে দায়িত্ব দেওয়া হয় বলা হচ্ছে তাও সঠিক নয়। এ ধরণের কোন কমিটি গঠন করা হয়নি।
অপরদিকে গতকাল শনিবার শহরের একই এলাকায় অবস্থিত জাতীয় শ্রমিক লীগের নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নূর কুতুব আলম মান্নান ও যুগ্ম সাধারণ সম্পাদক বি.এম.জাফর স্বাক্ষরিত পত্রে সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক রেজাউল চৌধুরীসহ জাতীয় শ্রমিক লীগের ৭১ সদস্য বিশিষ্ট নাটোর জেলা কমিটি ঘোষণা করা হয়। ওই সংবাদ সম্মেলনে জানানো হয় গত ৭ জানুয়ারী জাতীয় শ্রমিক লীগ নাটোর জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে বিগত কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের লক্ষ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল , জাতীয় শ্রমিক লীগ নাটোর জেলা শাখার সাবেক সভাপতি মইনুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলুকে নিয়ে একটি কমিটি করে দায়িত্ব দেওয়া হয়। তাদের সুপারিশক্রমে নব নির্বাচিত ৭১ সদস্য বিশিল্ট কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের অনুমোদন কৃত ফেসবুকে প্রচারের মাধ্যমে সভাপতি পদে সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের নাম প্রচার অবৈধ।

আরও দেখুন

সিংড়ায় কীটনাশক স্প্রে করে ধান নষ্ট, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদকসিংড়া : নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়নের তেরবাড়িয়া গ্রামের মাঠে ক্ষতিকর কীটনাশক স্প্রে করে ৭ …