বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগের দাবিতে পুঠিয়ায় মানববন্ধন

নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগের দাবিতে পুঠিয়ায় মানববন্ধন

 নিজস্ব প্রতিবেদক:

দেশের নার্সিং শিক্ষার্থী, নার্সিং পেশা নিয়ে কটূক্তি ও ‘অবমাননাকর বক্তব্য’ দেওয়ায় বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের (ডিজিএনএম) মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগ এবং নার্সিং মিডওয়াইফারি কাউন্সিলের সব নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে
রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্সিং সংস্কার পরিষদ। এসময় বক্তারা সকল নন নার্সিং প্রশাসন ক্যাডার অপসারণ এবং উচ্চশিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়নের দাবি জানান।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে বৃষ্টি উপেক্ষা করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। 

মানববন্ধনে বক্তব্যে সিনিয়র স্টাফ নার্স বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর দীর্ঘদিন ধরে নন নার্সিং ক্যাডারদের অধীনে চলছে। এই ধারাবাহিকতায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকসহ উচ্চপদস্থ সকল পদে নন নার্সিং ক্যাডাররা দায়িত্ব পালন করছেন। আমাদের মাথার ওপরে থেকে তারা আমাদেরকে অপমান করেন, আমাদের শোষণ করেন।

বক্তারা- মাকসুরা নূরের মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তার পদত্যাগসহ অধিদপ্তর থেকে অপসারণ এবং নার্সদের যোগ্যতার ভিত্তিতে পদায়ন নিশ্চিত করার একদফা বাস্তবায়নের দাবি জানান। অন্যথায় আগামীতে কর্মবিরতীসহ কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি দেন তারা।

আরও দেখুন

সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। পৌর শহরের সরকারপাড়া …