শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নানা কর্মসুচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদা সহকারে নাটোরে বঙ্গবন্ধুর ১০৩তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে

নানা কর্মসুচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদা সহকারে নাটোরে বঙ্গবন্ধুর ১০৩তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে

নিজস্ব প্রতিবেদক:
‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ এই প্রতিপাদ্য নিয়ে দিনব্যাপী নানা কর্মসুচির মধ্য দিয়ে নাটোরে বঙ্গবন্ধুর ১০৩তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষ্যে আজ শুক্রবার সকালে সকল সরকারী ও বেসরকারী ভবন শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, ১মিনিট নিরবতা পালন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিমস সারোয়ার, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।
অপরদিকে জেলা আওয়ামীলীগের আয়োজনে শহরের কান্দিভিটাস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা পালন, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
অপরদিকে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের কাঁদিভিটাস্থ বাসভবনে দলীয় নেতা কর্মীরা জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা ও দোয়া মাহফিল ও কেক কাটার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে।
পরে জেলা পরিষদের অনিমা চৌধুরী অডিটোরিয়ামে জেলা প্রশাসনের পক্ষ থেকে এক আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অপরদিকে জেলা শিশু একাডেমী দিবসটি উপলক্ষে আয়োজন করে শিশুদের চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা, গল্প বলা ও রচনা প্রতিযোগিতার। এ ছাড়াও দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধ ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা এবং হাসপাতাল, কারাগার ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন।

আরও দেখুন

নাটোরে গাঁজা সহ ২ জনকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর 

নিজস্ব প্রতিবেদক: নাটোরে পৃথক দুইটি অভিযানে  ১৮ কেজি গাঁজা সহ রুহেল আহমেদ (২৬) ও  গোলাম …