শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর-১ আসনে সংসদ নির্বাচনে প্রার্থীতার ঘোষনা প্রয়াত এমপির ছেলের

নাটোর-১ আসনে সংসদ নির্বাচনে প্রার্থীতার ঘোষনা প্রয়াত এমপির ছেলের


নিজস্ব প্রতিবেদক:
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে এমপি প্রার্থী হওয়ার ঘোষনা দিয়েছেন প্রয়াত সাবেক এমপি ও আওয়ামীলীগ নেতা মমতাজ উদ্দিনের ছেলে শামীম আহম্মেদ সাগর। মঙ্গলবার ৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন প্রচার উপলক্ষে এক বিশাল শোভাযাত্রার শুরুতে তিনি এই ঘোষনা দেন।

১১৭ টি মাইক্রোবাস নিয়ে বের করা শোভাযাত্রাটি লালপুর উপজেলার ওয়ালিয়া উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বেলা চারটায় শুরু হয়ে বাগাতিপাড়া ও লালপুর উপজেলার ওয়ালিয়া, দয়ারামপুর, মালঞ্চি বাজার, বিহারকোল, তমালতলা, লোকমানপুর, কামারহাটি, সালামপুর, লালপুর বাজার ও গোপালপুর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
প্রায় এক হাজার সাতশ’ নেতা-কর্মীদের নিয়ে মোটর শোভাযাত্রাটি সন্ধ্যা সাতটায় লালপুর উপজেলার নর্থবেঙ্গল সুগারমিল হাইস্কুল মাঠে গিয়ে শেষ হয়। এদিকে শোভাযাত্রার শুরুতে তিনি ওয়ালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য দেন। সে সময় তিনি তার বক্তব্যে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হতে দলীয় মনোনয়ন প্রত্যাশী হওয়ার ঘোষনা দেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আগামী সংসদ নির্বাচনে তাকে দল থেকে মনোনয়ন দিলে তিনি এই আসনটি দলকে উপহার দিবেন। শামীম আহম্মেদ সাগর বর্তমানে লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক। তার পিতা প্রয়াত মমতাজ উদ্দিন একই আসনে ১৯৮৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এবং ২০০৩ সালের ৬ জুন সন্ত্রাসীরা তাকে হত্যা করে।
এছাড়াও মা শেফালী মমতাজ ২০০৮ সালে আওয়ামীলীগ থেকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মনোনীত হয়েছিলেন। সবশেষে চলতি বছর ২১ফেব্রয়ারি মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ মমতাজ উদ্দিনকে মরনোত্তর একুশে পদক-২০২৩ প্রদান করা হয়।

আরও দেখুন

নাটোরের নলডাঙ্গায় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় মোঃ হিমেল হোসেন (১৫) নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে …