নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সার্কিট হাউসের তিনতলার ভিআইপি কক্ষে আগুন

নাটোর সার্কিট হাউসের তিনতলার ভিআইপি কক্ষে আগুন

নিজস্ব প্রতিবেদক:
অগ্নিকান্ডে নাটোর সার্কিট হাউসের তিন তলার একটি ভিআইপি কক্ষ পুড়ে গেছে। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে আগুন লাগার বিষয়ে সুনির্দিষ্টভাবে এখনও কিছু জানা যায়নি। তদন্ত চলছে বলে নিশ্চিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান।

নাটোর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. ফিরোজ কুতুবী জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মশার কয়েল বা সিগারেটের আগুন থেকে এই দুর্ঘটনা ঘটে থাকেত পারে। ভোররাতে জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সহকারী কমিশনার মো. রাশেদুল ইসলামের ফোনে আগুন লাগার খবর পেয়ে নাটোর স্টেশনের দুটি ফায়ার ফাইটার ইউনিট ঘটনাস্থলে যায়। পরে প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিস কর্মীদের ধারণা, সংস্কার কাজের শ্রমিকদের ব্যবহৃত মশার কয়েল বা সিগারেটের আগুন থেকে ঘটনার সূত্রপাত হয়ে থাকতে পারে। আগুন নেভানোর পর ওই কক্ষে শ্রমিকদের তিনটি প্যান্ট দেখতে পান তারা। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়নি বলে নিশ্চিত করেন ফায়ার সার্ভিস কর্মীরা। অগ্নিকান্ডে প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তারা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান জানান, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা সুনির্দিষ্ট করে এই মূহুর্ত্বে বলা যাচ্ছে না। তদন্ত চলছে। অগ্নিকান্ডে সরকারি মালামালের ক্ষয়ক্ষতি না হলেও ঠিকাদারদের মালামাল ও যন্ত্রাংশ পুড়ে গেছে। এছাড়া তদন্তে কারো গাফিলতি বা জড়িতের প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা জানান, কক্ষটি সংস্কারের জন্য গণপূর্ত বিভাগের কাছে হস্তান্তর করা ছিল। তারা কাজ শেষ করে আমাদের কক্ষটি এখনো বুঝিয়ে দেয়নি। আগুন কীভাবে লাগলো তা তদন্ত করে দেখা হচ্ছে।

নাটোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব জানান, কক্ষটিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বরাদ্দে ইন্টেরিয়র ডিজাইনসহ সংস্কার কাজ চলছিল। ঠিকাদারের লোকজন দিনে কাজ করে এবং রাতে দ্বিতীয় তলায় থাকে। আগুনে ভবনের বা কোনো সরকারি মালামালের ক্ষয়ক্ষতি হয়নি। তবে ঠিকাদারের কিছু মালামাল এবং যন্ত্রপাতি পুড়ে গেছে।

আরও দেখুন

সিংড়ায় রোগে আক্রান্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা ও কৃষি প্রণোদনা বিতরণ

নিজস্ব প্রতিবেদক: সিংড়া (নাটোর) নাটোরের সিংড়ায় ক্যান্সার ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা, প্রতিমন্ত্রীর …