রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর শহরের একটি বাড়িতে করোনা সর্তকতা

নাটোর শহরের একটি বাড়িতে করোনা সর্তকতা

নাটোর প্রতিনিধিঃ

নাটোর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে একজন শহরের কান্দিভিটা এলাকার এক যুবতীর শরীর থেকে এবং গুরুদাসপুরের ২ জন রোগীর শরীর থেকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য মোট ৪ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পাঠানো হয়েছে।

বুধবার তাদের নমুনা সংগ্রহের পর তা পাঠানো হয়। ইতিপূর্বে ১৭ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল। এছাড়াও কান্দিভিটা এলাকার ঐ বাড়িতে করোনা রোগী থাকতে পারে বলে সতর্কতা জারি করেছে জেলা প্রশাসন।

নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আনছারুল হক জানান, আজ সকালে শহরের কান্দিভিটা এলাকার জনৈক হোসেন সরদারের মেয়ে সুরাইয়া হোসেন ঐশির (২১) শরীর থেকে নমুনা সংগ্রহ করেছে হাসপাতালের মেডিকেল টিম। সম্প্রতি ঢাকা থেকে ঐশি বাবার বাড়িতে এসে সর্দি কাশি জ্বরে আক্রান্ত হন।

অপরদিকে নারায়নগঞ্জ থেকে বাড়ি ফিরে আসা সিংড়া উপজেলার হাতিয়ানদহ এলাকার ভ্যান চালক দুলাল (৩০) শারিরিক দূর্বলতা ও বমির উপসর্গ নিয়ে গত সোমবার হাসপাতালে ভর্তি হন। আইসোলেশনে রাখা দুলালের শরীর থেকেও নমুনা সংগ্রহ করা হয়েছে আজ। তারা করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়ার জন্যে উভয় নমুনা পরীক্ষার জন্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ভাইরাস ইউনিটে পাঠানো হয়েছে।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, শহরের কান্দিভিটা মহল্লার বাড়িটি আপাতত প্রশাসনের নজরদারিতে থাকবে। বাড়ির সকল সদস্য বাড়িতেই থাকবেন। রোগীর নমুনা পরীক্ষার ফলাফল জানা গেলে পরে পদক্ষেপ গ্রহণ করা হবে। এদিকে সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা মোট ৪৫৫ জনের মধ্যে আজ বুধবার পর্যন্ত ৪৩৯ জন ছাড়পত্র পেয়েছেন। অবশিষ্ট ১৬ জন বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …