নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর শহরের অনেকেই আজ মানেননি স্বাস্থ্যবিধি

নাটোর শহরের অনেকেই আজ মানেননি স্বাস্থ্যবিধি

নিজস্ব প্রতিবেদক
নাটোর শহরে আজ বুধবার সকাল থেকে সকল বিপনী বিতানসহ ছোট বড় দোকান পাট বন্ধ থাকলেও শহর জুড়ে প্রচুর লোক সমাগম দেখা গেছে। এর ফলে শহরে করোনা ভাইরাস সংক্রমনের সম্ভাবনা বেড়ে গেছে বলে ধারণা করা যায়। অধিকাংশ লোকজনকে মাস্ক কেনায় এবং আড্ডা দিতে ব্যস্ত থাকতে দেখা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, সকাল ১০টার দিকে সদর হাসপাতাল এলাকায় একটি টিসিবি পণ্য বিক্রয় কেন্দ্রে কয়েকশত নারী পুরুষ গায়ের সাথে গা লাগিয়ে লাইনে দাঁড়িয়ে অপেক্ষারত। নীচা বাজারে অনেককেই কাঁচাবাজার ও মুদী দোকানে কেনাকাটায় ব্যস্ত থাকতে দেখা গেছে। কিন্তু কোথাওই নিরাপদ দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি।

অপরদিকে, শহরের সকল মসজিদে মুসল্লিগণ নিয়মিতি নামাজ আদায় করছেন। আব্দুল লতিফ নামে এক মুসুল্লিকে ঘরে নামাজ পড়ার বিষয়ে সরকারী স্বাস্থ্যবিধির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, মসজিদে জামাতে নামাজ পড়ার ফজিলত বেশি তাই তিনি বাসায় নামাজ পড়েননা। কলিমুদ্দিন নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, নিয়ম ভঙ্গ হচ্ছে, তাও মনের শান্তির জন্য মসজিদে নামাজ পড়লাম।

এভাবেই শহরের বিভিন্ন রাস্তায়, মোড়ে চায়ের দোকান বন্ধ থাকলেও করোনা পরিস্থিতি নিয়ে নানান গল্প, সেনাবাহিনী নামলে পরিস্থিতি কেমন হবে, কতদিন ঘরে আটতে থাকতে হবে এমনকি বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির বিষয়টি ছিল সকলের আলোচ্য বিষয়।

আরও দেখুন

রাসিক মেয়রের পক্ষ থেকে বেসামরিক বিমানপরিবহন ও পর্যটন মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:প্রেস বিজ্ঞপ্তি, ০৫ জুলাই ২০২৪বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *