বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর রাণী ভবানী সরকারি মহিলা কলেজে ওরিয়েন্টেশন

নাটোর রাণী ভবানী সরকারি মহিলা কলেজে ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদক:

নাটোর রাণী ভবানী সরকারি মহিলা কলেজের অনার্স শিক্ষাক্রমের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীনতার পরে নারীদের পরিচয় সংকটের প্রেক্ষাপটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের নাম ও ধানমন্ডির ৩২ নম্বর বাসভবনের ঠিকানার কথা বলেন। সেই থেকে এদেশে নারীর ক্ষমতায়ন শুরু হয়। এই ধারাকে বেগবান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষাসহ দেশের উন্নয়ন, বিশেষ করে নারীর ক্ষমতায়নে আমাদের দেশ বিশ্বে রোল মডেল। ডিজিটাল বাংলাদেশের সফলতার পথ পরিক্রমায় উন্নয়নের কাংখিত ‘স্মার্ট বাংলাদেশ’ এর লক্ষ্যে দেশ এগিয়ে যাবে। এই লক্ষ্য পূরণে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে শাণিত হয়ে স্মার্ট অর্থাৎ মেধাবী প্রজন্ম হয়ে গড়ে উঠতে হবে।

কলেজের অধ্যক্ষ প্রফেসার মোছাঃ মঞ্জুরা খানমের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, নাটোর পৌরসভার মেয়র- উমা চৌধুরী জলি, নাটোর জজ কোর্টের পিপি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম।

ওরিয়েন্টেশনে কলেজের অনার্স শিক্ষাক্রমের ছয়টি বিষয়ের নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

আরও দেখুন

নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পর ভুট্টার জমি থেকে যুবকের মরদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পরে সোহেল রানা (২৮)নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা …