শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোর পৌরসভার বাজেট ঘোষণা

নাটোর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:
২০২১-২০২২ অর্থবছরে নাটোর পৌরসভার জন্য ৫৩ কোটি ২৭ লাখ ৬৭ হাজার ৩০০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার(২৮ জুন) দুপুরে নিজ বাসভবনে সীমিত পরিসরে বাজেট করেন পৌর মেয়র উমা চৌধুরী। আগামী অর্থবছরে পৌরসভায় রাজস্ব খাতে প্রস্তাবিত আয় ধরা হয়েছে ১২ কোটি ৫২ লাখ ৩৯ হাজার ৭০০ টাকা। বাজেটে সার্বিক উদ্বৃত্ত ১ কোটি ২৫ লাখ ২৬ হাজার ৩৩ টাকা। উন্নয়ন সহায়তা খাতে প্রস্তাবিত বরাদ্দ ২ কোটি ৫০ লাখ টাকা, বিশেষ প্রকল্পের জন্য প্রস্তাবিত বরাদ্দ ৩৮ কোটি টাকা। নিজস্ব রাজস্ব খাতে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৬৫ লাখ টাকা।

মেয়র উমা চৌধুরী বলেন, বাজেটে সরকারি-বেসরকারি বরাদ্দের পাশাপাশি পৌরসভার রাজস্ব তহবিল হতেও উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনার পরিকল্পনা রয়েছে। পৌরসভার অভ্যন্তরে রাস্তাঘাট, ড্রেন নির্মাণ ও সংস্কারের পাশাপাশি হকার্স মার্কেট, আমিনুল হক গেদু মার্কেট ও নীচাবাজার কাঁচাবাজার মার্কেট নির্মাণের উদ্যোগ নেয়া হবে। পাশাপাশি পানি নিষ্কাশন, সড়ক বাতি স্থাপন, মশক নিধনসহ করোনা পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর সচিব মীর্জা সালাহ উদ্দীন, কাউন্সিলর খন্দকার ইশতিয়াক আহমেদ ডলার, সংরক্ষিত কাউন্সিলর কোহিনূর বেগম পান্না, মহিলা আওয়ামী লীগ নেত্রী বিউটি আক্তার, ২ নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ হোসেন প্রমুখ।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …